শিশুদের খেলাধুলায় উৎসাহী করার আহ্বান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর|132277|Desh Rupantor
logo
আপডেট : ২৮ মার্চ, ২০১৯ ০১:০২
শিশুদের খেলাধুলায় উৎসাহী করার আহ্বান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক

শিশুদের খেলাধুলায় উৎসাহী করার আহ্বান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, ছোট বেলা থেকেই শিশুদের খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি করতে হবে।  খেলাধুলার মাধ্যমে শরীরচর্চার প্রতি আগ্রহ গড়ে ওঠে যা মানুষকে সকল প্রকার বদভ্যাস হতে মুক্ত করে মেধাদীপ্ত ও উদ্যমী করে তোলে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮ এর জাতীয় পর্যায়ের খেলার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সময়ে কম্পিউটার, মোবাইল ও ল্যাপটপের কারণে শিশুদের বাইরে খেলাধুলার প্রতি অনাগ্রহ তৈরি হচ্ছে। জাতীয় পর্যায়ের এরকম ফুটবল আয়োজন শিশুদের মধ্যে প্রতিযোগী মনোভাব গড়ে তোলার পাশাপাশি বাড়াবে সাহস ও আত্মবিশ্বাস।  ফলে এটি শিশুদের জন্য খুবই জরুরি।  

তিনি জানান, এই দুই টুর্নামেন্টে সব মিলিয়ে প্রায় ২২ লক্ষাধিক শিক্ষার্থী অংশ নিচ্ছে যা যে কোন কলেবরে পৃথিবীর সর্ববৃহৎ ফুটবল টুর্নামেন্ট হবার দাবি রাখে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো: আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির ছাড়াও মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।