সুস্থ হয়ে উঠছেন ওবায়দুল কাদের|133525|Desh Rupantor
logo
আপডেট : ২ এপ্রিল, ২০১৯ ১৬:০২
সুস্থ হয়ে উঠছেন ওবায়দুল কাদের
অনলাইন ডেস্ক

সুস্থ হয়ে উঠছেন ওবায়দুল কাদের

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন হৃদরোগে আক্রান্ত আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তিনি স্বাভাবিক চলাফেরা করছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান তার ফেসবুকে ওবায়দুল কাদেরের একটি ছবি পোস্ট করেছেন।

ওই ছবিতে দেখা যায়, ওবায়দুল কাদের দুইজন ব্যক্তির মাঝে বসে আছেন। তার ডান ও বাম হাতে ব্যান্ডেজ লাগানো।

এদিকে সিঙ্গাপুরে থাকা সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ জানান, ওবায়দুল কাদেরের ঘুমের ওষুধ আস্তে আস্তে কমিয়ে দিয়েছেন চিকিৎসকরা। তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছেন।

হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর পাঠানো হয়। গত ৪ মার্চ বাংলাদেশ সময় রাত সোয়া ৮টার দিকে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুর পৌঁছায়।

ওবায়দুল কাদেরের চিকিৎসায় জরুরি ভিত্তিতে একটি মেডিকেল বোর্ড করা হয়। এতে আছেন কার্ডিওলজিস্ট ডা. ফিলিপ কোহ, ডা. সিবাস্টিন কুমার সামি, অশোক কুমার, কিডনি বিশেষজ্ঞ ডা. হু চি কো এবং সং কি মিন।

গত ২০ মার্চ মন্ত্রীর বাইপাস সার্জারি সফলভাবে সম্পন্ন হয়। এরপর ২৬ মার্চ মন্ত্রীকে নিবিড় পরিচর্যা কেন্দ্র-আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।