logo
আপডেট : ৮ এপ্রিল, ২০১৯ ০০:৩৫
বরগুনায় শিক্ষার্থী নিহতের ঘটনায় মন্ত্রণালয়ের তদন্ত কমিটি
নিজস্ব প্রতিবেদক

বরগুনায় শিক্ষার্থী নিহতের ঘটনায় মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

বরগুনা জেলার তালতলী উপজেলার ছোটবগি পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ ভেঙ্গে শিক্ষার্থী নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

দুই সদস্যের এই কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে। গতকাল রোববার সংশ্লিষ্ট মন্ত্রণালয় যুগ্মসচিব (উন্নয়ন) নেছার আহমদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বলা হয়েছে, শনিবার বরগুনা জেলার তালতলী উপজেলার ছোটবগি পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ ধসে মানসুরা নামের তৃতীয শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছে। এছাড়া আরো পাঁচ শিক্ষার্থী গুরুতর আহত হয়। এ ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি গঠন করেছে।

আরও বলা হয়েছে, দুই সদস্যের এ তদন্ত কমিটিতে আহ্বায়ক হিসেবে প্রাথমিক শিক্ষা অথিদফতরের (ডিপিই) পরিচালক (প্রশাসন) সাবের হোসেন ও সদস্য হিসেবে মন্ত্রণালয়ের উপসচিব (বিদ্যালয়-১) মাহবুবুর রশীদের সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে সরেজমিন তদন্ত কাজ শেষ করে প্রাথমিক ও গণশিক্ষা সচিব বরাবর প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পাশাপাশি বিদ্যালয়ের ছাত্রী নিহত এবং পাঁচ জন গুরুতর আহত হওয়ার ঘটনায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় গভীর শোক এবং সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।