নতুন ভবনে বিজিএমইএ|136510|Desh Rupantor
logo
আপডেট : ১৬ এপ্রিল, ২০১৯ ০৮:৫৭
নতুন ভবনে বিজিএমইএ
নিজস্ব প্রতিবেদক

নতুন ভবনে বিজিএমইএ

তিন দিনের ছুটিতে কারওয়ান বাজারের বিজিএমইএ ভবন থেকে অফিসের সব মালামাল স্থানান্তর করে গতকাল সোমবার উত্তরার নতুন কার্যালয়ে অফিস করতে শুরু করেছেন পোশাক খাতের মালিকদের শীর্ষ সংগঠনটির কর্মকর্তা-কর্মচারীরা। অগোছালো অফিস সাজানোর পাশাপাশি পুরনো সভাপতিকে বিদায় ও নতুন সভাপতিকে বরণের প্রস্তুতিও নিচ্ছেন তারা।

সংশ্লিষ্টরা জানান, গত শুক্রবার থেকে রবিবার পর্যন্ত টানা তিন দিন কারওয়ান বাজারের বিজিএমইএ ভবন থেকে সব ধরনের মালামাল উত্তরার অফিসে নেওয়া হয়েছে। গতকাল নতুন অফিসে প্রথম কাজ শুরু করেছে সংগঠনটি। তবে এখনো অনেক কিছু অগোছালো রয়েছে।

এ অবস্থার মধ্যে নির্বাচিত নতুন সভাপতি ও মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রুবানা হকের কাছে দায়িত্বভার ছেড়ে নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বিদায়ী সভাপতি মো. সিদ্দিকুর রহমান। আগামী বুধবার সভাপতি হিসেবে নতুন অফিসে দেশের পোশাক শিল্প বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা ডেকেছেন সিদ্দিকুর রহমান।

বিজিএমইএ’র কর্মকর্তারা বলছেন, সভাপতির এটাই হবে সাংবাদিকদের সঙ্গে তার শেষ আনুষ্ঠানিক মতবিনিময় সভা। আগামী ২০ এপ্রিল আনুষ্ঠানিকভাবে নবনির্বাচিত সভাপতি রুবানা হকের কাছে দায়িত্বভার হস্তান্তর করবেন তিনি।

৩ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরার নতুন ভবন উদ্বোধন করেন। বিজিএমইএ’র কারওয়ান বাজারের ভবনটিকে হাতিরঝিল প্রকল্পের ‘ক্যান্সার’ হিসেবে অভিহিত করে তা ভেঙে ফেলার আদেশ দিয়েছে আদালত। বিজিএমইএ অফিস স্থানান্তর করলেও পুরনো ভবনে এখনো অনেক বেসরকারি প্রতিষ্ঠানের কার্যালয় রয়ে গেছে।