শ্রীলঙ্কায় বাংলাদেশি নিহত হওয়ার খবর নিয়ে ধোঁয়াশা|137690|Desh Rupantor
logo
আপডেট : ২১ এপ্রিল, ২০১৯ ২০:৩৬
শ্রীলঙ্কায় বাংলাদেশি নিহত হওয়ার খবর নিয়ে ধোঁয়াশা
অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় বাংলাদেশি নিহত হওয়ার খবর নিয়ে ধোঁয়াশা

শ্রীলঙ্কায় ভয়াবহ হামলায় নিহতদের তালিকায় বাংলাদেশি আছে বলে জানিয়েছে দেশটির একটি হাসপাতাল। কিন্তু সে দেশে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ বলছেন, কোনো বাংলাদেশি নিহত হওয়ার খবর এখনো তারা পাননি।

এর আগে দুপুরে ঢাকায় এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম একই পরিবারের দুই বাংলাদেশি নিখোঁজ থাকার খবর দেন। তারা হলেন আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের জামাতা মাসিউল হক চৌধুরী এবং নাতি জায়ান চৌধুরী।

বিকেল নাগাদ হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ বলেন, দুজন বাংলাদেশি আহত হয়েছে বলে তারা খবর পেয়েছেন। কিন্তু কেউ মারা যাননি। আহতদের অবস্থা গুরুতর নয় বলেও উল্লেখ করেন তিনি।

শ্রীলঙ্কার স্থানীয় গণমাধ্যম নিউজফার্স্ট তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, এখনো পর্যন্ত ৩৫ জন বিদেশি নাগরিক মারা গেছেন। সে দেশের জাতীয় হাসপাতালের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছে নিহত বিদেশিরা যুক্তরাষ্ট্র, ডেনমার্ক, চীন, জাপান, পাকিস্তান, মরক্কো, ভারত এবং বাংলাদেশের নাগরিক।

রোববার শ্রীলঙ্কায় খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডের প্রার্থনা চলাকালে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে মোট ছয়টি বিস্ফোরণ ঘটে। পরে হয় আরও দুটি। এখন পর্যন্ত মোট ২১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন কয়েকশ।

বাংলাদেশিদের তথ্য পাওয়ার সুবিধার জন্য কলম্বোয় বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মোসাম্মত মাহমুদা বেগমকে ‘ফোকাল পয়েন্ট’ নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশি কারও কোনো সহযোগিতা বা তথ্যের প্রয়োজন হলে +94712406313 নম্বরে ফোন করে মাহমুদার সঙ্গে কথা বলতে পারবেন।