আদরের জায়ানের পাশে শেষবারের মতো প্রধানমন্ত্রী|138190|Desh Rupantor
logo
আপডেট : ২৪ এপ্রিল, ২০১৯ ১৫:৩২
আদরের জায়ানের পাশে শেষবারের মতো প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

আদরের জায়ানের পাশে শেষবারের মতো প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি নিহত জায়ান চৌধুরীর পরিবারকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বেলা ২টা ৪০ মিনিটের দিকে জায়ানদের বনানীর বাসায় যান প্রধানমন্ত্রী।

এর আগে বুধবার দুপুর পৌনে ১টার দিকে জায়ানের মরদেহ বহনকারী বিমান হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে বনানীর বাসায় নেওয়া হয় জায়ানের লাশ।

শেষবারের মতো নাতিকে দেখতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্পর্কে শেখ সেলিম প্রধানমন্ত্রীর ফুপাতো ভাই। জায়ান যখনই প্রধানমন্ত্রীকে কাছে পেত দাদু বলে জড়িয়ে ধরতো।

বাদ আসর বনানী চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা শেষে বনানী কবরস্থানে জায়ানকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

খ্রিস্টানদের ইস্টার সানডে প্রার্থনার সময় রোববার শ্রীলঙ্কায় তিনটি গির্জা এবং তিনটি বিলাসবহুল হোটেলে আত্মঘাতী হামলায় ৩৫৯ জন নিহত হন। আহত হন প্রায় ৫০০ জন। পরে আরও দুটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া হামলার একাধিক চেষ্টা ব্যর্থ করে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

শ্রীলঙ্কায় বাবা-মা ও ভাইয়ের সঙ্গে বেড়াতে গিয়েছিল জায়ান। বোমা হামলার সময় মা ও বড় ভাই হোটেল কক্ষেই ছিলেন। জায়ান ও তার বাবা নাশতা খেতে নেমেছিলেন। এ সময় বোমা হামলায় মারা যায় জায়ান। গুরুতর আহত হন তারা বাবা। জায়ান উত্তরা রাজধানীর সানবিম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।