চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ করার আহ্বান রওশনের|139529|Desh Rupantor
logo
আপডেট : ৩০ এপ্রিল, ২০১৯ ২৩:২৩
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ করার আহ্বান রওশনের
নিজস্ব প্রতিবেদক

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ করার আহ্বান রওশনের

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা অন্তত ৩২ করার আহ্বান জানিয়েছেন সংসদের বিরোধী দলীয় উপনেতা বেগম রওশন এরশাদ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার সংসদের সমাপনী বক্তব্যে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এ আহ্বান জানান। তিনি সংসদে যোগ দেয়ায় বিএনপিকে স্বাগত জানান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি দলীয় এমপিরা সংসদে উপস্থিত ছিলেন।

শেয়ারবাজার ও ব্যাংকিং খাত নিয়ে অসন্তোষ প্রকাশ করে রওশন এরশাদ বলেন, শেয়ারবাজারে তো শুরু থেকে ধস নেমে এসেছে। এখন আগের যুগের মতো মাটির ব্যাংকে টাকা রাখতে হবে বলে মনে করছি।

রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণের আহ্বান জানিয়ে তিনি বলেন, এ সময় কিছু অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে দেয়। অন্য দেশে রমজান মাসের দ্রব্যমূল্যের দাম কমিয়ে দেয় আর আমাদের দেশে হয় উল্টোটা। প্রতিবছরই এটা হয়ে থাকে। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বিরোধী দলীয় নেতা পাটকল শ্রমিকদের সমস্যা সমাধান করার আহ্বান জানান।

জঙ্গিবাদ প্রসঙ্গে রওশন এরশাদ বলেন, আমার মনে হয় আমাদের দেশে সন্ত্রাসী হামলা হয়েছিল ১৯৭৫ সালে। তখন জাতির পিতাকে হামলা করে হত্যা করা হয়। তখন থেকে আমরা জঙ্গি হামলার সম্মুখীন হচ্ছি।

রওশন এরশাদ বলেন, নারী নির্যাতনের ঘটনাও ঘটছে। নুসরাতের ঘটনা দেখেছি। শিক্ষার্থীরা আজ শিক্ষকের দ্বারা লাঞ্ছিত হচ্ছে। ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ার নেপথ্যে রয়েছে সমাজের চরম অবক্ষয়। সামাজিক আন্দোলনের মাধ্যমে এ নিয়ে সচেতনতা বাড়াতে হবে। স্পেশাল ট্রাইব্যুনালের মাধ্যমে এ ধরনের ঘটনার বিচার করা সম্ভব হলে নির্যাতনের ঘটনা কমবে বলে মনে করি।

এ সময় রওশন এরশাদ বলেন, ফেসবুক যদি রাত ১২টার মধ্যে বন্ধ করে দেয়া হয় তাহলে অনেক সংসার বেঁচে যাবে। পাশাপাশি অনেক ছেলে-মেয়ের জীবন বাঁচবে। কারণ তারা সারারাত জেগে থাকে। ঘুমায় না। এতে পড়াশোনারও অনেক ক্ষতি হয়।