ভারী বৃষ্টি, বজ্রপাতে রানওয়ে থেকে ছিটকে পড়ে উড়োজাহাজটি|141215|Desh Rupantor
logo
আপডেট : ৮ মে, ২০১৯ ২৩:৩৯
ভারী বৃষ্টি, বজ্রপাতে রানওয়ে থেকে ছিটকে পড়ে উড়োজাহাজটি
নিজস্ব প্রতিবেদক

ভারী বৃষ্টি, বজ্রপাতে রানওয়ে থেকে ছিটকে পড়ে উড়োজাহাজটি

আহত এক যাত্রীকে নেয়া হচ্ছে হাসপাতালে। ছবি সংগৃহীত

মিয়ানমারের ইয়াঙ্গুনে ভারী বর্ষণের কারণে বাংলাদেশ বিমানের ড্যাশ ৮-কিউ৪০০ উড়োজাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে।

ইয়াঙ্গুন বিমানবন্দর কর্তৃপক্ষ এমনটা জানিয়েছে। রানওয়ে থেকে ছিটকে পড়া উড়োজাহাজটিতে ৩৩ আরোহী ছিলেন। যাদের অনেকে আহত হন। তবে সবাই শঙ্কামুক্ত বলে জানা গেছে। 

মিয়ানমারে বিমানের ম্যানেজার মীর আক্তারুজ্জামান বলেন, উড়োজাহাজটি অবতরণের সময় আবহাওয়া ছিল খুবই খারাপ, ঘন ঘন বজ্রপাত হচ্ছিল। আরোহীদের মধ্যে সবাই কমবেশি ব্যথা পেয়েছেন।

বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে ইয়াঙ্গুন বিমানবন্দর কর্তৃপক্ষের এক কর্মকর্তা মিয়ানমার টাইমসকে আরো জানান,ভারী বৃষ্টির কারণে আশপাশ ঝাপসা হয়ে যাওয়ায় উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে।  

তিনি বলেন, বিমানের উড়োজাহাজ, ক্রু ও যাত্রীরা সঠিক চিকিৎসা পেয়েছেন। 

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন্স) শাকিল মেরাজ জানান,  ফ্লাইট বিজি ০৬০ ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে রওনা হয়েছিল বিকাল ৩টা ৪৫ মিনিটে। বিমানে একটি শিশুসহ মোট ২৯ জন যাত্রী এবং দুই পাইলটসহ মোট চারজন ক্রু ছিলেন।

'তাদের কারও জীবনশঙ্কা নেই। রাত ১০টায় বিমানের একটি বিশেষ ফ্লাইট ইয়াঙ্গুন যাচ্ছে আরোহী আর ক্রুদের ঢাকায় ফিরিয়ে আনতে।'

মিয়ানমারের বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমে আসা ছবিতে কানাডার কোম্পানি বমবার্ডিয়ার তৈরি ড্যাশ-৮ উড়োজাহাজটিকে ভাঙা ডানা নিয়ে রানওয়ের পাশে ঘাসের মধ্যে পড়ে থাকতে দেখা যায়।

অ্যাভিয়েশন সেইফটি নেটওয়ার্ক জানিয়েছে, উড়োজাহাজটির ফিউজিলাজ ভেঙে তিন টুকরো হয়ে গেছে, তলাও ফেটে গেছে। তবে দুর্ঘটনার পর ওই বিমানে আগুন ধরেনি।