বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার|142523|Desh Rupantor
logo
আপডেট : ১৪ মে, ২০১৯ ২৩:০৬
বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার
অনলাইন ডেস্ক

বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার

ফাইল ফটো।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামীকাল বুধবার থেকে।
 
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী জানান, রাজধানীর গাবতলী, কমলাপুর, আরামবাগ, কলাবাগানসহ রাজধানীর সকল কাউন্টার থেকে আগামীকাল টিকিট বিক্রি করা হবে এবং মহাখালী কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি হবে ১৭ মে থেকে।
 
এছাড়া রাজধানীর ফুলবাড়িয়া, যাত্রাবাড়ি ও কমলাপুর থেকে তাৎক্ষণিকভাবে দেশের বিভিন্ন গন্তব্যে যাওয়া যাবে।

তিনি বলেন, ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিটে সরকার নির্ধারিত হারেই ভাড়া নেওয়া হবে। যাতে অতিরিক্ত ভাড়া আদায় করা না হয়, এ বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হবে। কোন অবস্থাতেই অতিরিক্ত ভাড়া আদায় করতে দেওয়া হবে না।

তিনি জানান, ‘কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে সে জন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টাঙিয়ে দিতে বলা হয়েছে বাস কোম্পানিগুলোকে। কেউ যদি নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া নেন প্রমাণ সাপেক্ষে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি করতে বিভিন্ন পরিবহন কোম্পানির টিকিট কাউন্টারগুলো প্রস্তুত করতে বলা হয়েছে। এবার গরম ও প্রচণ্ড রোদে যাতে কাউন্টারে আসা টিকিট প্রত্যাশীরা ভোগান্তিতে না পড়েন, সে জন্য শামিয়ানা বা এর বিকল্প ব্যবস্থা নিতে বলা হয়েছে বলে তিনি জানান।

প্রতিবছরই গাবতলী, টেকনিক্যাল ও কল্যাণপুর থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণগামী বাসের আগাম টিকিট বিক্রি করা হয়। এবারও একই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
এবার ঈদে দীর্ঘ ছুটি থাকায় একই সময়ে বাসের চাপ কম পড়বে, ফলে বাসের সংকট হবে না বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
 
খবর: বাসস