পাইলটকে আটক করেনি কাতার: বিমান|147223|Desh Rupantor
logo
আপডেট : ৭ জুন, ২০১৯ ২০:৫১
পাইলটকে আটক করেনি কাতার: বিমান
নিজস্ব প্রতিবেদক

পাইলটকে আটক করেনি কাতার: বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে, পাসপোর্ট ছাড়াই কাতারে যাওয়া বিমানের পাইলট ক্যাপ্টেন ফজল মাহমুদ চৌধুরীকে দোহা ইমিগ্রেশন পুলিশ আটক করেনি। এ নিয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সঠিক নয়।

শুক্রবার বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজের পাঠানো এক ব্যাখ্যায় বলা হয়, দোহা ইমিগ্রেশন পুলিশ বিমানের পাইলটকে আটক বা গ্রেপ্তার করেছে বলে কিছু সংবাদমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে—যা মোটেও সঠিক নয়। প্রকৃতপক্ষে সেখানে কোনো বিমান পাইলট আটক, গ্রেপ্তার বা আটকে দেওয়ার কোনো ঘটনাই ঘটেনি।

বিমানের পক্ষ থেকে বলা হয়, ‘গত ৫ জুন বিমান এর ঢাকা-চট্টগ্রাম-দোহা রুটে বিজি ১২৫ ফ্লাইটের অপারেটিং ক্যাপ্টেন হিসেবে ফ্লাইট পরিচালনা করেন ক্যাপ্টেন ফজল মাহমুদ। দোহায় অবতরণ করার পর তিনি লক্ষ্যে করেন যে, তার পাসপোর্টটি সঙ্গে নেই। এ অবস্থায় তিনি ইমিগ্রেশনে না গিয়ে দোহা এয়ারপোর্টে বিমানের স্টেশন ম্যানেজার ও ঢাকা অফিসের সঙ্গে যোগাযোগ করেন। এর পর তিনি দোহা এয়ারপোর্টে ইমিগ্রেশন চেক পয়েন্টের আগে ট্রানজিট হোটেল অরিক্সে চলে যান। পরদিন অর্থাৎ ৬ জুন সন্ধ্যায় তার পাসপোর্ট দোহায় পাঠানো হয়। তিনি স্বাভাবিক নিয়মেই কোনো জটিলতা ছাড়াই ইমিগ্রেশন সম্পন্ন করে দোহা নগরে বিমান ক্রুদের নির্ধারিত হোটেল ক্রাউন প্লাজায় চলে যান। বর্তমানে তিনি ওই হোটেলে অবস্থান করছেন। বিমান কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ১০ জুন ভোরে দোহা থেকে বিজি ১২৬ ফ্লাইট অপারেট (পরিচালনা) করে ঢাকা আসবেন তিনি।’