প্রেম করতে গিয়ে সঙ্গী মিথ্যা বলছে, বুঝবেন কীভাবে? |150196|Desh Rupantor
logo
আপডেট : ২১ জুন, ২০১৯ ১৬:০১
প্রেম করতে গিয়ে সঙ্গী মিথ্যা বলছে, বুঝবেন কীভাবে?
অনলাইন ডেস্ক

প্রেম করতে গিয়ে সঙ্গী মিথ্যা বলছে, বুঝবেন কীভাবে?

প্রেমের সম্পর্কে বিশ্বাস হচ্ছে বড় ভিত্তি। সম্পর্ককে সুখী ও দীর্ঘস্থায়ী করতে এ জায়গায় খাঁটি হওয়া প্রয়োজন। বিশ্বাস না থাকলে যে কোনো সম্পর্কই নড়বড়ে হয়ে যায়।

আপনার সঙ্গী কিছু লুকাচ্ছে বা মিথ্যা বলছে কীভাবে বুঝবেন, টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে সেটি জেনে নিন।

১. অতিরঞ্জিত করে

কোনো কিছুকে বাড়িয়ে বাড়িয়ে বলা বা অতিরঞ্জিত করা। অনেক সময় নিজের ব্যক্তিগত জীবন নিয়ে ফুলিয়ে ফাঁপিয়ে বলছে, বাস্তব জীবনে যা ঘটেইনি। তার প্রতি আরও বেশি আবেগী করে তুলতে সে এসব করে থাকে মূলত।

২. অস্বীকার করা

কোনো বিষয়ে একমত হলেও দেখা যায় পরবর্তীতে সে অস্বীকার করে বসে আছে। কোনো ধরনের সমস্যায় থাকলে এ রকমটা সে করতে পারে। কিন্তু নিয়মিতভাবে করতে থাকলে বোঝা যাবে ইচ্ছাকৃতভাবে এমন আচরণ করেছে সে।

৩. কথা রাখে না

আপনার দেওয়া সময়মতো সে কথা রাখতে পারে না। আপনাদের একসঙ্গে কোনো কাজ করার ক্ষেত্রে দেখা যায়, সেদিন সে ভুলে গেছে। দেখা গেছে, ইচ্ছাকৃতভাবে সে এমনটা করছে। এমনটা ঘন ঘন হতে থাকলে বুঝবেন সে আপনাকে মিথ্যা বলছে।

৪. অজুহাত দেখানো

মিথ্যা থেকে নিজেকে বাঁচানোর জন্য নানা অজুহাত সামনে নিয়ে আসে সে। কাজে ব্যস্ত ছিল, রাস্তায় খুব জ্যাম ছিল, বাড়িতে কোনো সমস্যা হয়েছে- এসব কথা বলতে থাকে। মাঝেমধ্যে এসব বিষয় ঘটতেই পারে। তবে সব সময় নিশ্চয়ই ঘটবে না। 

 ৫. কোথায় রয়েছে ঠিকমতো না জানানো

ফোন করলেই বা মেসেঞ্জারে জানতে চাইলে, এ মুহূর্তে কোথায় আছে তা ঠিকঠাক বলতে চায় না আপনার সঙ্গী। অনেক সময় এড়িয়ে যায় বা বললেও ভুলভাল কিছু একটা বুঝিয়ে দেয়। এমন হলে বুঝবেন সে মিথ্যা বলছে আপনার সঙ্গে।