গ্রাম থেকে শহরে আসা বন্ধ করতে হবে: প্রতিমন্ত্রী এনামুর|151951|Desh Rupantor
logo
আপডেট : ২৯ জুন, ২০১৯ ২৩:১১
গ্রাম থেকে শহরে আসা বন্ধ করতে হবে: প্রতিমন্ত্রী এনামুর
ঢাবি প্রতিনিধি

গ্রাম থেকে শহরে আসা বন্ধ করতে হবে: প্রতিমন্ত্রী এনামুর

মানুষকে গ্রাম থেকে শহরে আশা বন্ধ করতে হবে এবং গ্রামকে শহরে রূপান্তরিত করতে হবে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

শনিবার ‘৬ষ্ঠ আরবান ডায়ালগ ২০১৯’ উপলক্ষে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগ এবং আরবান ইংগো ফোরাম-এর যৌথ উদ্যোগে ‘লিভেবল সিটি ফর অল’ শীর্ষক দু’দিনব্যাপী এই সংলাপ নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়।

হেবিট্যাট ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর জন আর্মস্ট্রং-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান প্রধান অতিথি এবং মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, অনেক উপজেলাও এখন শহরের চেয়ে বেশি উন্নত হয়ে গেছে। ঢাকা শহরের সুযোগ-সুবিধাগুলো গ্রামে বসেই পাওয়া যাচ্ছে নগর কিন্তু এখন আর ঢাকা শহরের মধ্যে সীমাবদ্ধ নেই বরং পুরো বাংলাদেশ ছড়িয়ে পড়েছে।