১৬৭ পত্রিকায় ওয়েজবোর্ড বাস্তবায়িত|153609|Desh Rupantor
logo
আপডেট : ৭ জুলাই, ২০১৯ ২২:৫৪
সংসদে তথ্যমন্ত্রী
১৬৭ পত্রিকায় ওয়েজবোর্ড বাস্তবায়িত
নিজস্ব প্রতিবেদক

১৬৭ পত্রিকায় ওয়েজবোর্ড বাস্তবায়িত

ফাইল ফটো।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শিগগির ৯ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ ঘোষণা করা হবে। ইতোমধ্যে ১৬৭টি পত্রিকায় ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়িত হয়েছে বলেও জানান।

রবিবার জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের এক সদস্যের লিখিত প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রীর পক্ষে তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান প্রশ্নের উত্তর দেন।

লিখিত উত্তরে তথ্যমন্ত্রী বলেন, সরকার ৮ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ ২০১৩ ঘোষণায় সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতন এবং অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে।

সরকার ৯ম সংবাদপত্র মজুরি বোর্ড গঠন করেছে। সব সংবাদপত্রের গণমাধ্যমকর্মীর ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ৯ম সংবাদপত্র মজুরি বোর্ড। মজুরি বোর্ড ইতোমধ্যে রিপোর্ট দিয়েছে। এই রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষা করার জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে ৭ সদস্য বিশিষ্ট একটি মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়েছে। কমিটি সব অংশীজনদের নিয়ে সভা করেছে।

আওয়ামী লীগের  সাংসদ আলী আজমের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে ঢাকাসহ সারা দেশে নিবন্ধন করা পত্রিকার সংখ্যা ৩১২৮টি। এসব পত্রিকার মধ্যে যারা নীতিমালা অনুসরণ করে পত্রিকা প্রকাশ করে না তাদের বিরুদ্ধে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) মিডিয়া তালিকাভুক্তি বাতিল করতে পারে।