কুতুবদিয়ায় ২৫৯ মি.মি. বৃষ্টি, ঢাকায় সামান্য|154158|Desh Rupantor
logo
আপডেট : ১০ জুলাই, ২০১৯ ১৪:২৮
কুতুবদিয়ায় ২৫৯ মি.মি. বৃষ্টি, ঢাকায় সামান্য
অনলাইন ডেস্ক

কুতুবদিয়ায় ২৫৯ মি.মি. বৃষ্টি, ঢাকায় সামান্য

প্রতীকী ছবি

মৌসুমী বায়ুর প্রভাবে দেশের উপকূলীয় অঞ্চলে প্রচুর বৃষ্টিপাত হচ্ছে। বুধবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় কক্সবাজারের কুতুবদিয়ায় সর্বোচ্চ ২৫৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তবে একই সময় ঢাকায় সামান্য বৃষ্টিপাত হয়েছে।

এছাড়া রংপুরের রাজারহাটে ১৩১ মিলিমিটার, কক্সবাজারে ১২৫ মিলিমিটার, সীতাকুণ্ডে ১২১ মিলিমিটার এবং রংপুরে ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। খুলনা ও ঢাকা বিভাগে তুলনামূলক কম বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পরবর্তী ৭২ ঘণ্টার (৩ দিন) শেষের দিকে বৃষ্টিপাতের কার্যকারিতা হ্রাস পেতে পারে।

এদিকে বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তার লাভ করেছে। মৌসুমী বায়ু বাংলাদেশে সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।