বিচারকাজ চলবে, ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের|154292|Desh Rupantor
logo
আপডেট : ১১ জুলাই, ২০১৯ ০০:০০
নূর হোসেনের বিরুদ্ধে দুর্নীতির মামলা
বিচারকাজ চলবে, ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের
নিজস্ব প্রতিবেদক

বিচারকাজ চলবে, ছয় মাসের মধ্যে  নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

নারায়ণগঞ্জের সাত খুন মামলার আসামি (মৃত্যুদ-প্রাপ্ত) নূর হোসেনকে দুর্নীতির মামলা থেকে অব্যাহতি দিয়ে বিচারিক আদালত যে আদেশ দিয়েছিল তা বাতিল করে রায় দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে বিচারিক আদালতে এই মামলার বিচারকাজ ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে। এ-সংক্রান্ত জারি করা রুল যথাযথ ঘোষণা করে গতকাল বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেয়।

সংশ্লিষ্ট আইনজীবীরা বলেছেন, উচ্চ আদালতের এই রায়ের ফলে নূর হোসেনের বিরুদ্ধে থাকা এ মামলাটির বিচারকাজ চলতে বাধা নেই। আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. শফিকুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। রাষ্ট্রপক্ষের আইনজীবী সাংবাদিকদের জানান, নূর হোসেনকে অব্যাহতি দিয়ে বিচারিক আদালতের দেওয়া আদেশ বাতিল হয়ে গেল এবং তার বিরুদ্ধে এ মামলার বিচারকাজ চলবে। পাশাপাশি হাইকোর্টের আদেশের ছয় মাসের মধ্যে মামলার বিচারকাজ নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে।

আসামি নূর হোসেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালে ৫ লাখ টাকা ক্ষমতার অপব্যবহার করে আত্মসাৎ করেন। বিষয়টি নারায়ণগঞ্জের তৎকালীন জেলা দুর্নীতি দমন ব্যুরোর তদন্তে প্রমাণিত হলে ২০০২ সালের ২৮ নভেম্বর নারায়ণগঞ্জ সদর থানায় মামলা হয়।