গুণিজনদের সম্মাননা উদীচীর|154334|Desh Rupantor
logo
আপডেট : ১১ জুলাই, ২০১৯ ০০:০০
গুণিজনদের সম্মাননা উদীচীর
নিজস্ব প্রতিবেদক

গুণিজনদের সম্মাননা উদীচীর

গান, নাচ, কবিতা ও শংসাবচনে সর্বোচ্চ বেসামরিক সম্মাননা স্বাধীনতা পুরস্কার ও দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকপ্রাপ্ত গুণিজনদের সম্মাননা জানিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। গতকাল বুধবার সন্ধ্যায় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে আয়োজিত এ সম্মাননা দেওয়া হয়।

‘গুণিজন সম্মাননা, আনন্দ আয়োজন’ শীর্ষক এ অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত ও উদীচীর দলীয় সংগীত পরিবেশন করেন নিজস্ব শিল্পীরা। এরপর ‘আনন্দলোকে মঙ্গলালোকে বিরাজ সত্য সুন্দর’ গানটির সঙ্গে নৃত্য পরিবেশনের মাধ্যমে আমন্ত্রিত গুণিজনদের মঞ্চে আহ্বান করেন উদীচীর নৃত্যশিল্পীরা। এরপর শুরু হয় সম্মাননা জানানোর পর্ব।

সম্মাননা জানানো হয় একুশে পদকপ্রাপ্ত রণেশ মৈত্র, নাট্যকার নিখিল সেন (মরণোত্তর), সুজেয় শ্যাম, রবিউল হোসেন, লাকী ইনাম ও বিশ্বজিৎ ঘোষকে। এ ছাড়া স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত আসাদুজ্জামান নূর, ডা. কাজী মিসবাহুন নাহার (ডা. কাজী তামান্না), হাসান আজিজুল হক ও সেলিনা হোসেনকে সম্মাননা জানানো হয়। শারীরিক অসুস্থার কারণে আয়োজনে উপস্থিত হতে পারেননি সেলিনা হোসেন, হাসান আজিজুল হক, সুজেয় শ্যাম ও রবিউল হোসেন। প্রয়াত নিখিল সেনের পক্ষে তার ছেলের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।