এক ক্লিকে নকিয়ার পাঁচ ক্যামেরা |154666|Desh Rupantor
logo
আপডেট : ১৩ জুলাই, ২০১৯ ০০:০০
এক ক্লিকে নকিয়ার পাঁচ ক্যামেরা

এক ক্লিকে নকিয়ার পাঁচ ক্যামেরা

নকিয়া৯ পিউর ভিউ ফোনটি ঘিরে জল্পনা চলছে বেশ কিছুদিন ধরে। যদিও এর সম্পর্কে নির্দিষ্ট কোনো তথ্য মিলছিল না। মূলত, ফোনটির আকর্ষণীয় ফিচারের জন্যই এই উৎসাহ তৈরি হয়েছে। পাশের দেশ ভারতের বাজারে গত ১০ জুলাই চলে এসেছে ফোনটি। সংস্থার অফিশিয়াল টুইটার পেজে বলা হয়, ‘এবার সেরা ছবিটি পেয়ে যান পাঁচটি সেন্সরের সংমিশ্রণে। নকিয়া৯ পিউর ভিউ নিয়ে আসছে আলটিমেট ফোকাল লেংথ কন্ট্রোল।’

এই ফোনের সবচেয়ে বড় আকর্ষণ হলো এর পাঁচটি ক্যামেরা। তবে এতেই শেষ নয়, ছবি তোলার সময় পাঁচটি ক্যামেরাই একসঙ্গে চালু হবে। ক্যামেরায় রয়েছে জিয়াস সার্টিফায়েড লেন্স। পাঁচটি ক্যামেরার মধ্যে তিনটি ক্যামেরা ১২ মেগাপিক্সেলের মোনোক্রোম সেন্সর রয়েছে। এই ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। যে কারণে পাঁচ ক্যামেরার অ্যাপ্লিকেশন ভালোভাবে কাজ করবে। ৫ দশমিক ৯৯ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস পোলেড স্ক্রিন যার, যার অ্যাস্পেক্ট রেশিও ১৮ দশমিক ৫:৯। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে ফোনটিতে।

৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ রয়েছে এই ফোনে। ৩ হাজার ৩২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির সঙ্গে রয়েছে ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা।

এই ফোন জল ও ধুলো প্রতিরোধক এবং অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। ভারতের বাজারে এর মূল্য ধরা হয়েছে ৪৯ হাজার ৯৯৯ রুপি, বাংলাদেশি মুদ্রায়, যা প্রায় ৬১ হাজার ৬৭৪ টাকার সমমান।