‘প্রতিটি জেলায় ত্রাণের মজুত গড়ে তোলা হয়েছে’|155657|Desh Rupantor
logo
আপডেট : ১৭ জুলাই, ২০১৯ ১৯:১১
‘প্রতিটি জেলায় ত্রাণের মজুত গড়ে তোলা হয়েছে’
সুনামগঞ্জ প্রতিনিধি

‘প্রতিটি জেলায় ত্রাণের মজুত গড়ে তোলা হয়েছে’

সকারের হাতে যথেষ্ট পরিমাণ ত্রাণ মজুত আছে উল্লেখ করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, ত্রাণের কোন অপ্রতুলতা নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে শুধু ঢাকা শহরে ত্রাণ মজুত না রেখে প্রতিটি জেলায় ত্রাণের মজুত গড়ে তোলা হয়েছে। ত্রাণ নিয়ে যদি কেউ অনিয়ম করে সে জন্য আমাদের মন্ত্রণালয় আছে, জেলা প্রশাসন আছে তারা বিধি মোতাবেক ব্যবস্থা নেবে। আশা করি ত্রাণ নিয়ে কোন অনিয়ম হবে না।

প্রতিমন্ত্রী বুধবার বিকেলে সুনামগঞ্জের ছাতকের ধারনবাজার এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, সুনামগঞ্জে ৩৪০ টি দুর্যোগ সহনীয় ঘর বরাদ্দ দেওয়া হয়েছে, আরও প্রায় ৩০০ টি ঘর নির্মাণাধীন আছে। আর যাদের কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে তাদের জেলা প্রশাসনের মাধ্যমে নগদ অর্থ ও টিন দিয়ে সহায়তা করা হবে।

এ সময় পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, সাংসদ মুহিবুর রহমান মানিক, জয়া সেন গুপ্তা, শামীম শাহরিয়ার, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান উপস্থিত ছিলেন।