পাকুন্দিয়ার সেরা শিক্ষক বিপ্লব মোহন|155856|Desh Rupantor
logo
আপডেট : ১৮ জুলাই, ২০১৯ ১৪:০০
পাকুন্দিয়ার সেরা শিক্ষক বিপ্লব মোহন
নিজস্ব প্রতিবেদক

পাকুন্দিয়ার সেরা শিক্ষক বিপ্লব মোহন

উপজেলা নির্বাহী অফিসারের হাত থেকে শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার নিচ্ছেন বিপ্লব মোহন চৌধুরী (ডান থেকে দ্বিতীয়)।

শিক্ষার্থীদের পাঠদানে নিজেকে উজাড় করে দেওয়ার স্বীকৃতি পেলেন কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বিপ্লব মোহন চৌধুরী। উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার জিতেছেন সর্বজন শ্রদ্ধেয় এই মানুষটি।

পাকুন্দিয়া উপজেলা পরিষদ হলরুমে বৃহস্পতিবার জাতীয় শিক্ষা সপ্তাহ - ২০১৯ সম্মাননা প্রদান অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার তুলে দেওয়া হয় বিপ্লব মোহনের হাতে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস,এম, সাইফুল আলম, একাডেমিক সুপারভাইজার মো: শারফুল ইসলামসহ বিভিন্ন কর্মকর্তা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষকমণ্ডলী।

বিপ্লব মোহন ১৯৯৫ সাল থেকে বুরুদিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতায় নিয়োজিত। শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন সৃজনশীল কাজের সাথেও জড়িত। এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক বিপ্লব মোহন লেখালেখিতেও যথেষ্ট সুমান কুড়িয়েছেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা দুইটি। তার স্ত্রী মঠখোলা ২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হিসেবে কর্মরত।

বাবার মতো সাফল্যের পথ ধরে হাঁটছেন বিপ্লব মোহনের ছেলে অরূপ চৌধুরী রুদ্রও। দশম শ্রেণীর এই ছাত্র রবীন্দ্র সংগীত ও দেশাত্মবোধক সংগীতে উপজেলায় প্রথম হয়ে জেলায় এবং জেলাতে রবীন্দ্র সংগীতে প্রথম হয়ে বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করছে।

পুরস্কার পাওয়ার পর প্রতিক্রিয়ায় বিপ্লব মোহন বলেন, “রাষ্ট্রীয় এই স্বীকৃতি পেয়ে আমি খুবই আনন্দিত। এ ধরনের পুরস্কার দায়িত্ব বাড়িয়ে দেয়। শিক্ষক জীবনের বাকি সময়টাও শিক্ষার্থীদের বাজে নিজেকে বিলিয়ে দিতে চাই।”