প্রিয়াঙ্কা গান্ধী আটক|156219|Desh Rupantor
logo
আপডেট : ২০ জুলাই, ২০১৯ ০০:০০
প্রিয়াঙ্কা গান্ধী আটক
প্রতিদিন ডেস্ক

প্রিয়াঙ্কা গান্ধী আটক

ভারতের উত্তর প্রদেশে পুলিশের হাতে আটক হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। গতকাল শুক্রবার প্রদেশের সোনভদ্রা গ্রামে যাওয়ার পথে তাকে আটক করা হয় বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়, সোনভদ্রায় যাওয়ার পথে প্রিয়াঙ্কার গাড়ি থামায় পুলিশ। প্রিয়াঙ্কা জায়গা থেকে সরে যেতে অস্বীকৃতি জানালে তাকে আটক করে সরকারি গাড়িতে তোলা হয়। তখন তিনি বলেন, ‘আমি জানি না তারা আমাকে কোথায় নিয়ে যাচ্ছে। আমরা যেকোনো জায়গায় যেতে রাজি। আমরা শান্তিপূর্ণভাবে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলাম।’

চলতি সপ্তাহে জমি নিয়ে বিরোধের জেরে উত্তর প্রদেশের পূর্বাঞ্চলীয় সোনভদ্রা জেলায় নারীসহ ১০ জনকে গুলি করে হত্যার ঘটনা ঘটে। কংগ্রেসের উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে গতকাল সকালে সোনভদ্রার কাছে মির্জাপুরে রাস্তার পাশে বসে থাকতে দেখা যায়। এ সময় কংগ্রেস কর্মী ও তার নিরাপত্তা কর্মীরা তাকে ঘিরে রেখেছিলেন।

সাংবাদিকদের কাছে প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, ‘আমি শুধু ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। পুরো পরিবারকে নির্মমভাবে গুলি করে মারা হয়েছে। তাদের মধ্যে আমার সন্তানের বয়সী একজন হাসপাতালে শুয়ে আছে। কোন আইনের ভিত্তিতে আমাকে এখানে আটকানো হয়েছে, তা বলুন।’

তবে প্রিয়াঙ্কার ওই সফরের আগে সোনভদ্রা এলাকায় জমায়েত নিষিদ্ধে ১৪৪ ধারা জারি করা হয়েছিল বলে জানা যায়। এ বিষয়ে প্রিয়াঙ্কা জানান, তাকে বারানসি থেকে সোনভদ্রায় যেতে পারবেন না বলা হয়েছে। তবে এই আদেশের কপি কেউ কি দেখাতে পারবেন, এমন প্রশ্ন করেন তিনি।

৩৬ একর জমিকে কেন্দ্র করে গুজ্জার ও গোন্দ সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষে ১০ জন মারা যান এবং ২৪ জন আহত হন। যোগী দত্ত নামে এক গ্রামপ্রধান কৃষকদের ওপর গুলি ছোড়েন। জমি দখল করতে ২০০ লোক ও ৩২টি ট্রাক্টর-ট্রলি আনেন তিনি। জমি দখলে বাধা পেলে আধা ঘণ্টার বেশি সময় ধরে গুলি ছোড়েন তিনি। ঘটনায় ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যোগী দত্ত, তার ভাইসহ ৭৮ জনকে আসামি করা হয়েছে।