আগামী নির্বাচনের আগে দারিদ্র্য ১০ শতাংশে নেমে আসবে: তথ্যমন্ত্রী|156346|Desh Rupantor
logo
আপডেট : ২০ জুলাই, ২০১৯ ২১:৪৫
আগামী নির্বাচনের আগে দারিদ্র্য ১০ শতাংশে নেমে আসবে: তথ্যমন্ত্রী
চট্টগ্রাম প্রতিনিধি

আগামী নির্বাচনের আগে দারিদ্র্য ১০ শতাংশে নেমে আসবে: তথ্যমন্ত্রী

দেশকে ক্ষুধা মুক্ত করেছি দাবি করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আগামী নির্বাচনের আগে দারিদ্র্য ১০ শতাংশে নেমে আসবে। ক্রমান্বয়ে দেশ দারিদ্র্যমুক্ত হবে’।

শনিবার দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে ঐচ্ছিক তহবিল থেকে ২৬১ জনকে আর্থিক অনুদান প্রদানের পাশাপাশি এডিপির অর্থায়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।

তিনি বলেন, দারিদ্র্য এখনো আছে তবে ক্ষুধামুক্ত বাংলাদেশ রচনা করতে পেরেছি। যেহেতু দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বাংলাদেশ এখন খাদ্য রপ্তানি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। দেশের মানুষকে খাইয়ে খাদ্য উদ্বৃত্ত থাকছে। সে জন্য আমরা বলতে পারি বাংলাদেশ এখন ক্ষুধামুক্ত অর্জন করেছে।

ড. হাছান মাহমুদ বলেন, ঐচ্ছিক তহবিলের উপকারভোগী নির্বাচনে কারা নৌকায় ভোট দিয়েছেন কারা দেননি তা বিবেচনা করা হয়নি। দারিদ্র্যকেই বিবেচনা করা হয়েছে। গত ১১ বছর ধরে প্রতি বছরই যিনি পাওয়ার যোগ্য তাকেই দেয়া হয়েছে।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরী।