শেষ ওভারে মিঠুনদের হার|156538|Desh Rupantor
logo
আপডেট : ২১ জুলাই, ২০১৯ ১৮:১৩
শেষ ওভারে মিঠুনদের হার
অনলাইন ডেস্ক

শেষ ওভারে মিঠুনদের হার

বড় সংগ্রহই পেয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। তাতেও আফগানিস্তানের ‘এ’ দলের সঙ্গে পেরে উঠল না তারা। রোমাঞ্চ ছড়ানো ম্যাচটিতে শেষ ওভারে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে লাল-সবুজদের।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের কাছে ৪ উইকেটে হার মানে বাংলাদেশ। ২৭৯ রানের টার্গেটে ইব্রাহিম জাদরানের অনবদ্য শতকে পাঁচ বল হাতে রেখে জয়ের জন্য ২৮১ রান করে অতিথি দল। এই জয়ে পাঁচ ম্যাচের এই সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান। একই ভেন্যুতে সিরিজের প্রথম ম্যাচটিতে ১০ উইকেটের জয় পায় তারা।

টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭৮ রান করে বাংলাদেশ ‘এ’ দল। ৯৪ বলে পাঁচ চার ও চার ছক্কায় ৮৫ রান করেন অধিনায়ক মোহাম্মদ মিঠুন। এক রানের জন্য অর্ধশতক বঞ্চিত হয়েছেন মোহাম্মদ নাইম। অন্যদের মধ্যে ইমরুল কায়েস ৪০, সাব্বির রহমান ৩৫ ও এনামুল হক ২৬ রান করেন।

জয়ের লক্ষ্যে পৌঁছাতে আফগানিস্তান হারিয়েছে ৬ উইকেট। একাই ১২৭ রান করেছেন ওপেনার ইব্রাহিম জাদরান। ১৪৯ বলে গড়া তার ইনিংসটিতে রয়েছে সাত চার ও সাত ছক্কা! অপরাজিত ৩৬ রান করেন সরাফউদ্দিন আশরাফ। অন্যদের মধ্যে করিম জানাদ ২৪, উসমান গনি ২৬ ও রহমতউল্লাহ গুরবাজ ২১ রান করেন।

বাংলাদেশ বোলারদের মধ্যে শফিউল ইসলাম দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি ও সাব্বির রহমান।

বুধবার একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।