উইন্ডিজ সফরে কোহলিই ভারতের অধিনায়ক, নেই ধোনি|156541|Desh Rupantor
logo
আপডেট : ২১ জুলাই, ২০১৯ ১৮:৩৩
উইন্ডিজ সফরে কোহলিই ভারতের অধিনায়ক, নেই ধোনি
অনলাইন ডেস্ক

উইন্ডিজ সফরে কোহলিই ভারতের অধিনায়ক, নেই ধোনি

গুঞ্জন ছিল, বিশ্বকাপে দল আশানুরূপ ভালো করতে না পারায় পরিবর্তন আসতে পারে টিম ইন্ডিয়ার নেতৃত্বে। কিন্তু সে পথে হাঁটেনি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। নেতৃত্বে কোনো পরিবর্তন আনেনি তারা। তিন ফরম্যাটের ক্রিকেটেই কোহলিকে অধিনায়ক করে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করেছে বোর্ড।

উইন্ডিজ সফরের জন্য রোববার ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিসিআই। আগেই ছুটি চেয়ে কোহলি জানিয়ে দিয়েছেন, মাস দুয়েক ক্রিকেটে থাকবেন না উইকেটকিপার-ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি।  তাই অনুমিতভাবেই দলে নেই তারকা এই খেলোয়াড়। তার জায়গায় প্রথম উইকেট কিপার হিসেবে দলে জায়গা করে নিয়েছেন ঋষভ পন্থ। টেস্ট সিরিজে উল্লেখযোগ্যভাবে পন্তের পাশাপাশি চোট সারিয়ে দলে ফিরেছেন ঋদ্ধিমান সাহাও।

যাশপ্রীত বুমরাহকে টি-টোয়েন্টি ও ওডিআই সিরিজে বিশ্রাম দেওয়া হলেও টেস্ট দলে রাখা হয়েছে। তার জায়গায় সীমিত ওভারের দলে রাখা হয়েছে পেসার খলিল আহমেদ ও নভদীপ সাইনিকে। সীমিত ওভারের ক্রিকেটে মানিশ পান্ডে ও শ্রেয়াস আয়ারও জায়গা করে নিয়েছেন ভারতীয় সিনিয়র দলে। ইন্ডিয়া ‘এ' দলের হয়ে ভাল খেলার ফল পেলেন এই ক্রিকেটাররা।

ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মানীশ পান্ডে, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, কেদার যাদব, মোহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও নভদীপ সাইনি

টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মনীশ পান্ডে, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দীপক চাহার ও নভদীপ সাইনি।

টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, রোহিত শর্মা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবি অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ ও উমেশ যাদব।