সেরা সুন্দরীর খেতাব জিতেই রোগী দেখতে ছুটলেন এই তরুণী ডাক্তার|159208|Desh Rupantor
logo
আপডেট : ২ আগস্ট, ২০১৯ ১৯:১০
সেরা সুন্দরীর খেতাব জিতেই রোগী দেখতে ছুটলেন এই তরুণী ডাক্তার
অনলাইন ডেস্ক

সেরা সুন্দরীর খেতাব জিতেই রোগী দেখতে ছুটলেন এই তরুণী ডাক্তার

মিস ইংল্যান্ড হয়ে মানুষের মন জয়ে করে নিয়েছেন ২৩ বছর বয়সী ভাষা মুখার্জি। ভারতীয় বংশোদ্ভূত এ ব্রিটিশ নারী পেশায় একজন চিকিৎসক। জ্ঞানে গুণে সৌন্দর্যে অনন্যা এ নারী।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান জানায়, বিউটি কুইনের খেতাব জিতেই কয়েক ঘণ্টার মধ্যেই দায়িত্ব পালন করতে হাসপাতালে চলে যান ভাষা। দেশ সেরা সুন্দরী হয়েও রোগীর সেবা থেকে দূরে রাখতে পারেননি নিজেকে।

বৃহস্পতিবার রাতে নিউক্যাসলে মিস ইংল্যান্ড সুন্দরী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে সেরা নির্বাচিত হন ভাষা।

শুক্রবার সকালেই বোস্টনে এনএইচ হাসপাতালে ছিল তার দায়িত্ব। কিন্তু বিউটি কুইন হয়েও ভুলে যাননি রোগীদের সেবাদানের কথা। ঠিকই সময়মতো হাজির হন হাসপাতালে।

একাধিক ভাষাতেও পারদর্শী এ ব্রিটিশ বিউটি কুইন। ইংরেজি, বাংলা, হিন্দি,জার্মান এবং ফরাসিতে এক নাগাড়ে কথা বলতে পারেন ভাষা মুখার্জি। এতগুলো ভাষা শিখে নিজের নামকে উজ্জ্বল করেছেন আরও। মেডিকেলে দুইটি ডিগ্রিও অর্জন করেছেন তিনি।

এ ব্রিটিশ বিউটি কুইন বলেন, “কিছু মানুষ মনে করে সুন্দরী নারীদের মাথায় কিছু নেই। কিন্তু একটা উদ্দেশ্য নিয়েই আমরা দাঁড়াই।”

তিনি বলেন, “সুন্দরী হিসেবে বিশ্ববাসীর কাছে আমরা নিজেদের উপস্থাপন করে থাকি। কিন্তু এতেই আমরা থেমে থাকি না। ভাল কিছুর প্রতি আমাদের চেষ্টা থাকে এবং এ ক্ষেত্রে আমাদের প্রভাবকে আমরা কাজে লাগাই।”

ছোটকাল থেকেই অসম্ভব মেধাবী এই তরুণী সবসময় শিক্ষকদের প্রিয় ছাত্রী ছিলেন। মাত্র নয় বছর বয়সে পরিবারের সঙ্গে ভারত থেকে যুক্তরাজ্যে চলে আসেন তিনি।

ডারবিতে স্থায়ী হওয়া এই বিউটি কুইন পারফর্মিং আর্টস এবং মডেলিংয়ের প্রতি আগ্রহী হন অল্প বয়সেই। পরবর্তীতে ডাক্তারি নিয়ে পড়াশোনা করলেও থেমে থাকেনি তার মডেলিং।