বিশ্রাম চাইলেন তামিম|160957|Desh Rupantor
logo
আপডেট : ১১ আগস্ট, ২০১৯ ০০:০০
বিশ্রাম চাইলেন তামিম
ক্রীড়া ডেস্ক

বিশ্রাম চাইলেন তামিম

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট ও আফগান-জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন দেশসেরা ওপেনার। তবে এখনই তার ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি বোর্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে, তামিমের বিশ্রামের ব্যাপারে ঈদের পর সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশের ব্যাটিং বিভাগ বরাবরই তামিম ইকবালের ওপর নির্ভরশীল। কিন্তু বিশ্বকাপে ব্যর্থ ছিলেন তামিম। ৮ ম্যাচে একটিমাত্র হাফসেঞ্চুরি এসেছিল তার ব্যাট থেকে। মোট ২৩৫ রান। আর সর্বশেষ শ্রীলঙ্কা সফরে তো তিন ইনিংসের দুটিতেই এক অঙ্কের ঘরে আউট হন। করেছেন মাত্র ২১ রান। তাই চারদিক থেকে পরামর্শ আসছিল বিশ্রাম নেওয়ার। সে পথেই হাঁটলেন তামিম। বিশ্বকাপের আগে বছরের শুরু থেকেই রং হারাচ্ছিল তামিমের ব্যাটিং। নিউজিল্যান্ডে তিন ম্যাচে দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি একবারও। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দুটি হাফসেঞ্চুরি আসে কিন্তু সে ফর্ম বিশ্বকাপে টানতে পারেননি। অবশেষে টানা খেলার ঝক্কি থেকে অবসর চাইলেন। আসন্ন টেস্ট ও ত্রিদেশীয় সিরিজে নিজেকে বিবেচনা না করার অনুরোধ করে লিখিত আবেদন দিয়েছেন বিসিবির কাছে। বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তামিমের আবেদনের ব্যাপারে বাংলাদেশের সাবেক অধিনায়ক আকরাম জানান, ‘আমরা তামিমের কাছ থেকে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও জিম্বাবুইয়েসহ ত্রিদেশীয় সিরিজ থেকে বিশ্রামের আবেদন পেয়েছি। বিষয়টি নিয়ে আমরা এখনই কোনো সিদ্ধান্ত নেব না। এখন সময়ও নেই, যা সিদ্ধান্ত নেওয়ার সেটা ঈদের ছুটির পরেই হবে।’