মোদি-অমিত শাহকে নিয়ে ‘কটূক্তি’, হার্ড কউরের টুইটার অ্যাকাউন্ট বাতিল|161211|Desh Rupantor
logo
আপডেট : ১৩ আগস্ট, ২০১৯ ২৩:৪৯
মোদি-অমিত শাহকে নিয়ে ‘কটূক্তি’, হার্ড কউরের টুইটার অ্যাকাউন্ট বাতিল
অনলাইন ডেস্ক

মোদি-অমিত শাহকে নিয়ে ‘কটূক্তি’, হার্ড কউরের টুইটার অ্যাকাউন্ট বাতিল

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে ‘কটূক্তি’ করায় র‌্যাপার হার্ড কউরের অ্যাকাউন্ট বাতিল করে দিয়েছে টুইটার।

সম্প্রতি টুইটারে ভিডিও আপলোড করেন র‌্যাপার হার্ড কউরের। সেখানে ভারতের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে কিছু আপত্তিকর শব্দ ব্যবহার করা হয়।

হার্ড কউর খালিস্তান আন্দোলনের সমর্থক। ওই আন্দোলনের পক্ষে তিনি ২ মিনিট ২০ সেকেন্ডের ভিডিওটি পোস্ট করেন। সেখানেই প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর কিছু মন্তব্য ছিল। এমনকি সেই ভিডিওতে তিনি নরেন্দ্র মোদী ও অমিত শাহকে চ্যালেঞ্জও করেন।

পরে আরও একটি ভিডিয়ো পোস্ট করেন হার্ড কউর। সেটি তার আগামী গানের প্রোমোশনাল ভিডিও ছিল। ওই গানটিও খালিস্তানের সমর্থনে তৈরি।

উল্লেখ্য, খালিস্তান দক্ষিণ এশিয়ার পাঞ্জাব অঞ্চলে জাতীয়তাবাদের ভিত্তিতে প্রস্তাবিত একটি স্বতন্ত্র ও সার্বভৌম দেশ। প্রস্তাবিত রাষ্ট্রকে ভূখণ্ড গতভাবে ভারতীয় পাঞ্জাব রাজ্য থেকে শুরু করে বৃহত্তর পাঞ্জাব অঞ্চল পর্যন্ত অথবা অনেক সময় এর প্রতিবেশী ভারতীয় রাজ্যসমূহকেও অন্তর্ভুক্ত করে সংজ্ঞায়িত করা হয়। পাঞ্জাব অঞ্চল শিখদের ঐতিহ্যগত মাতৃভূমি।

খালিস্তান আন্দোলন শিখ জাতির স্বদেশ গঠনের জন্য আন্দোলনকারীদের একটি প্ল্যাটফর্ম।