চামড়ার মূল্য পরবর্তী সময়ে ঠিক করে দেওয়া হবে: অর্থমন্ত্রী|161284|Desh Rupantor
logo
আপডেট : ১৪ আগস্ট, ২০১৯ ২২:০৪
চামড়ার মূল্য পরবর্তী সময়ে ঠিক করে দেওয়া হবে: অর্থমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

চামড়ার মূল্য পরবর্তী সময়ে ঠিক করে দেওয়া হবে: অর্থমন্ত্রী

ফাইল ফটো

অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল বলেন, চামড়ার বাজার মূল্য আমাদের দেশে নেই। অন্য অনেক পণ্যে আমরা মূল্য ঠিক করে দিই। চামড়া অতিপ্রয়োজনীয় পণ্যের মধ্যে পড়ে নাই বলে মূল্য ঠিক করে দেওয়া হয়নি। পরবর্তী সময়ে ঠিক করে দেওয়া হবে।

বুধবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে সভা শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন।

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকদের সঙ্গে অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামালের এ সভা অনুষ্ঠিত হয়।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল চামড়ার দাম নিয়ে বলেন, চামড়ার বিষয়টাও সরকার দেখবে? চামড়া শিল্প মালিকেরা কত দামে নেবে, কত দামে বিক্রি করবে, এটাও কি দেখব? পৃথিবীতে এটা হতে পারে কোনো দিন?

বাণিজ্য মন্ত্রণালয় মূল্য ঠিক করে দিয়েছিল এমন বক্তব্যের জবাবে অর্থমন্ত্রী বলেন, যদি কেউ সিন্ডিকেট করে থাকে, তাহলে বাণিজ্যমন্ত্রী আইনি প্রক্রিয়ায় গিয়ে তাদের বিরুদ্ধে যা ব্যবস্থা নেওয়ার নেবেন।

সভা শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল সাংবাদিকদের বলেন, লিজিং প্রতিষ্ঠানগুলো যাদের থেকে টাকা পায়, তা তুলতে কষ্ট হয়। কারণ টাকা চাইলেই ঋণ গ্রহীতারা আদালতে চলে যায়, রিট করে। আমরা এসব আইনের বিচ্যুতি দুর করতে অবশ্যই ব্যবস্থা নেব।

অর্থমন্ত্রী বলেন, অর্থ মন্ত্রণালয়ের মামলা দেখাশোনার জন্য আদালতে আলাদা বেঞ্চ করব। ঋণ খেলাপিরও অনেক মামলা থাকে। আদালতে বেঞ্চ বাড়ানো হবে। এখানেও ব্যাংক খাতের মতো এক্সিট পলিসি করা হবে। আর্থিক প্রতিষ্ঠানগুলোও ব্যাংকের মতো সুযোগ পাবে।