১৫ আগস্ট খালেদার জন্মদিনে কর্মসূচি নেই বিএনপির|161285|Desh Rupantor
logo
আপডেট : ১৪ আগস্ট, ২০১৯ ২২:১৩
১৫ আগস্ট খালেদার জন্মদিনে কর্মসূচি নেই বিএনপির
নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্ট খালেদার জন্মদিনে কর্মসূচি নেই বিএনপির

ফাইল ফটো।

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদ্‌যাপনে এবার ১৫ আগস্ট কোনো কোন দলীয় কর্মসূচি রাখা হয়নি। তবে, এর একদিন পর ১৬ আগস্ট খালেদা জিয়ার আরোগ্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

উল্লেখ্য, দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী খালেদা জিয়া অসুস্থতার জন্য কয়েক মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যাকাণ্ডের দিন ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন উদ্‌যাপন বাংলাদেশের রাজনীতিতে একটি বিতর্কিত বিষয়। বিএনপির ভাষ্য অনুযায়ী, ১৫ আগস্ট বৃহস্পতিবার খালেদা জিয়া ৭৪ বছর পূর্ণ করবেন।

বুধবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকরা খালেদা জিয়ার জন্মদিনের কোনো দলীয় কর্মসূচি রয়েছে কি না জানতে চাইলে রিজভী বলেন, আগামীকাল (১৫ আগস্ট) নাই। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিনটি আমরা শুক্রবারের দিন করব।

তিনি বলেন, বিএনপির উদ্যোগে তার এই জন্মদিন উপলক্ষে পরশুদিন শুক্রবার ঢাকাসহ সারা দেশে দেশনেত্রীর রোগমুক্তি ‍ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, জয়নাল আবেদীন মেজবাহউদ্দিন, টিএস আইয়ুব, আমিনুল ইসলাম, আয়শা সিদ্দিকা, স্বেচ্ছাসেবক দলের নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।