নরসিংদীতে স্পিডগান ব্যবহার শুরু|162311|Desh Rupantor
logo
আপডেট : ২০ আগস্ট, ২০১৯ ০০:০০
নরসিংদীতে স্পিডগান ব্যবহার শুরু
নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে স্পিডগান ব্যবহার শুরু

নরসিংদীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোসহ দুর্ঘটনা রোধে ঢাকা-সিলেট মহাসড়কে স্পিডগানের ব্যবহার শুরু হয়েছে। একই সঙ্গে ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালকরা যাতে গাড়ি চালাতে না পারেন, সে ব্যাপারে কঠোর নজরদারি চলছে।

গতকাল সোমবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের ৫২ কিলোমিটার এলাকায় সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির অতিরিক্ত গতি নিয়ন্ত্রণ, ট্রাফিক আইন মান্য, ফিটনেস পরীক্ষা, ড্রাইভিং লাইসেন্স যাচাইসহ নানা উদ্যোগ নিয়েছে নরসিংদী জেলা পুলিশ। এ উপলক্ষে প্রাথমিকভাবে দুটি গতি পরিমাপকযন্ত্রের (স্পিডগান) মাধ্যমে কার্যক্রম পরিচালনা করা হয়েছে। মহাসড়কের বিভিন্ন স্থানে এ কার্যক্রম পরিদর্শন করেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

এ সময় উপিস্থত ছিলেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল আহমেদ, ট্রাফিক প্রধান গোলাম মাওলা, জেলা বাস মালিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, ট্রাক মালিক সমিতির সভাপতি আবদুল আজিজসহ জেলা ট্রাফিক ও হাইওয়ে পুলিশের কর্মকর্তারা।

এ সময় পুলিশ সুপার বলেন, নরসিংদীতে মহাসড়কে দুর্ঘটনা নিয়ন্ত্রণে আনতে গাড়ির গতি নিয়ন্ত্রণ, ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা, ফিটনেস পরীক্ষাসহ নানা কার্যক্রম পরিচালনা করে আসছে পুলিশ। এরই ধারাবাহিকতায় সোমবার সড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণ পরিমাপকযন্ত্র বা স্পিডগানের ব্যবহার শুরু করা হয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।