হাইকোর্টে ছাত্রলীগ নেতার জামিন|162551|Desh Rupantor
logo
আপডেট : ২১ আগস্ট, ২০১৯ ০০:০০
ছাগল ছিনতাইয়ের মামলা
হাইকোর্টে ছাত্রলীগ নেতার জামিন
নিজস্ব প্রতিবেদক

হাইকোর্টে ছাত্রলীগ নেতার জামিন

ছাগল ছিনতাই ও চাঁদা দাবির মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন পেয়েছেন রাজধানীর মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমী তান্না। তার করা আবেদনের ওপর শুনানি নিয়ে গত সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আগাম জামিন দেয়। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আমিন উদ্দিন মানিক গতকাল মঙ্গলবার ছাত্রলীগ নেতা মুজাহিদ আজমী তান্নার আগাম জামিন পাওয়ার তথ্য দেশ রূপান্তরকে জানান।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আঞ্জুমান আরা বেগম মুন্নী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি জানান, গত ঈদুল আজহায় কোরবানিতে বিক্রির জন্য ঢাকায় আনা বেপারিদের ২১২টি ছাগল মোহাম্মদপুরের বাবর রোডে ছিনতাইয়ের অভিযোগে গত ১১ আগস্ট মুজাহিদ আজমী তান্নাসহ ৯ জনের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মামলা হয়। সেই মামলায় হাইকোর্ট তান্নাকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছে। মামলার এজাহার ও পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, কোরবানির পশুর হাটে বিক্রির উদ্দেশ্যে যশোরের বারোবাজার পশুরহাট ও ঝিনাইদহের কালীগঞ্জ এলাকা থেকে গত ১১ আগস্ট সকালে পাঁচ ছাগল ব্যবসায়ী একটি ট্রাকে ২১২টি ছাগল নিয়ে ঢাকায় আসেন। মোহাম্মদপুরের বাবর রোডের জহুরি মহল্লা এলাকায় তাদের ছাগলসহ আটকে রাখে কিছু ছাত্রলীগ নেতাকর্মী। একপর্যায়ে ট্রাক থেকে নামিয়ে ছাগলগুলো স্থানীয় একটি ক্লাবের ভেতরে নিয়ে ব্যবসায়ীদের আটকে রাখা হয়। পরে র‌্যাব-২ এর একটি টহলদল ব্যবসায়ীদের জিম্মিদশা থেকে উদ্ধার করে।