লজ্জা লাগে ১৫ আগস্ট কেউ জন্মদিন পালন করে: স্বরাষ্ট্রমন্ত্রী|164307|Desh Rupantor
logo
আপডেট : ২৯ আগস্ট, ২০১৯ ১৫:৩৮
লজ্জা লাগে ১৫ আগস্ট কেউ জন্মদিন পালন করে: স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

লজ্জা লাগে ১৫ আগস্ট কেউ জন্মদিন পালন করে: স্বরাষ্ট্রমন্ত্রী

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার দিনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালনের সমালোচনা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ‘ভাবতেই লজ্জা হয় ১৫ আগস্ট কেউ ঘটা করে জন্মদিন পালন করে। এতেই বোঝা যায়, এই হত্যাকাণ্ডের সঙ্গে কে বা কারা জড়িত।’

বৃহস্পতিবার খামারবাড়ি মৃত্তিকা ভবনের আকামু গিয়াস উদ্দিন মিলকী অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ইতিহাস কাউকে ক্ষমা করে না। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছেন তাদেরকেও ক্ষমা করেনি। আমরা হত্যাকারীদের দেশে ও দেশের বাইরে থেকে খুঁজে এনে ফাঁসির কাস্টডিতে তুলেছি। তারা কখনো ক্ষমা পাবার যোগ্য না।

মন্ত্রী বলেন, আমি অনেক দেশি যাই। যারা আমাকে চেনেন তারা পথের সামনে দাঁড়িয়ে জিজ্ঞেস করেন, আপনারা সেই দেশের লোক যে দেশের মানুষ জাতির পিতাকে হত্যা করে। লজ্জায় আমার মাথা নত হয়ে যায়। তবে বলে আসতে পারি, আমরা তাদের ক্ষমা করিনি।

‘বঙ্গবন্ধু ও তার পরিবারকে যেদিন নির্মমভাবে হত্যা করা হয় সেই ১৫ আগস্ট, আবার কেউ জন্মদিন পালন করে। ঘটা করে জন্মদিনেই বোঝা যায়, এই হত্যাকাণ্ডের সঙ্গে কে বা কারা জড়িত।’ মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, ১৫ আগস্ট দলীয় নেতাকর্মীদের নিয়ে ঘটা করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার জন্মদিন পালন করে থাকলেও গত ৪ বছরে তা দেখা যায়নি। এর মধ্যে দুর্নীতি মামলায় সাজা পেয়ে ২ বছর ধরে কারাগারে রয়েছেন তিনি