মন্ত্রী-এমপিরা যে টার্গেট হবে না বলা যায় না: সেতুমন্ত্রী|164912|Desh Rupantor
logo
আপডেট : ১ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:৪৬
মন্ত্রী-এমপিরা যে টার্গেট হবে না বলা যায় না: সেতুমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

মন্ত্রী-এমপিরা যে টার্গেট হবে না বলা যায় না: সেতুমন্ত্রী

ফাইল ছবি

রাজধানীর সায়েন্সে ল্যাবে পুলিশকে লক্ষ্য করেই হামলা চালানো হয়েছিল জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রী-এমপি ও রাজনীতিবিদেরা যে টার্গেট হবে না, তা বলা যায় না।

রবিবার সচিবালয়ে সমসাময়িক বিষয়ে নিয়ে সংবাদ ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রসঙ্গত, শনিবার রাত সোয়া ৯টার দিকে সায়েন্স ল্যাবে বিস্ফোরণের ঘটনায় এএসআই শাহাবুদ্দিন এবং ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলায় সময় তেজগাঁও থেকে ধানমন্ডির সীমান্ত স্কয়ারে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। সায়েন্স ল্যাব মোড়ে মন্ত্রীর গাড়ি এবং তার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের গাড়ি যানজটে আটকা পড়ে।

রাজনীতিবিদদের টার্গেট করে এই হামলা কিনা- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, পুলিশের আইজি এবং ঢাকার পুলিশ কমিশনার নিশ্চিত করেছেন, এ হামলায় মন্ত্রী টার্গেট ছিলেন না।

তবে তিনি বলেন, ছোট ছোট ঘটনার মধ্য দিয়ে একসময় যে মন্ত্রী-এমপি ও রাজনীতিবিদেরা টার্গেট হবে না, তা বলা যায় না।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএসের হামলার দায় স্বীকার প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘আইএসের নামে অপপ্রচার চলছে কি না তাও খতিয়ে দেখতে হবে।’

ভারতের আসামের নাগরিক তালিকার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ‘এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়।’

ওবায়দুল কাদের বলেন, ‘যতটুকু জানি, এই তালিকায় হিন্দুও আছে, মুসলমানও আছে। হিন্দুরা এই তালিকায় আছে ৬০ ভাগ, মুসলমানেরা ৪০ ভাগ। তবে আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি। কারণ, এটা নিয়ে আপিল করার সুযোগ আছে।’