রুয়েটের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন|164925|Desh Rupantor
logo
আপডেট : ১ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৩৭
রুয়েটের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
রাবি প্রতিনিধি

রুয়েটের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেছে প্রশাসন। রবিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখ।

এদিন সকাল ১০টায় প্রশাসনিক ভবনের নিচ থেকে সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর অংশগ্রহণে আনন্দ র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি ঢাকা-রাজশাহী মহাসড়ক ও ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শেষে প্রশাসনিক ভবনে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হয়।

প্রথম পর্ব শেষে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের সঙ্গে মতবিনিময় এবং ছাত্র-ছাত্রীদের তথ্য সংরক্ষণের জন্য ডিজিটাল ডাটাবেজ উদ্বোধন করা হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি, প্রীতি ক্রিকেট ম্যাচ, আইডিয়া কনটেস্ট অনুষ্ঠিত হয় এবং ফায়ার ওয়ার্কস (আতশবাজি) এর মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি হয়।

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েট ভিসি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন, বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উদযাপন কমিটির সভাপতি এবং ছাত্রকল্যাণের পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়াল। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশীদ।