চট্টগ্রামে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যুবদলের ২ পক্ষে সংঘর্ষ|165023|Desh Rupantor
logo
আপডেট : ১ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:২৫
চট্টগ্রামে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যুবদলের ২ পক্ষে সংঘর্ষ
চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যুবদলের ২ পক্ষে সংঘর্ষ

ছবি: দেশ রূপান্তর

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর  শাখা আয়োজিত আলোচনা সভায় যুদবলের দুই গ্রুপে মারামারির ঘটেছে। রোববার নগরীর নুর আহমদ সড়কের নসিমন ভবনে এ ঘটনা ঘটে। এসময় কয়েকটি চেয়ারও ভাংচুর করা হয়েছে।  

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার বিকেলে আলোচনা  সভার আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি। নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে উপস্থিত হন। বিকেল সাড়ে চারটার দিকে সভা চলাকালে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে নগর যুবদলের দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

এসময় উপস্থিত কর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। অনেকে এদিক ওদিক ছোটাছুটি করতে থাকে। এসময় সেখানে চেয়ার ভাঙচুর করা হয়। পরে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

নাম প্রকাশে অনিচ্ছুক নগর বিএনপির এক নেতা দেশ রূপান্তরকে বলেন, মহানগর যুবদলের কমিটি নিয়ে দীর্ঘদিন ধরে অভ্যন্তরীণ দ্বন্দ্ব রয়েছে। রোববারের মারামারির ঘটনা এর বহিঃপ্রকাশ। নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তির অনুসারী ও যুবদলের সাবেক কেন্দ্রীয় সদস্য শামসুল হকের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানান তিনি।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি দেশ রূপান্তরকে বলেন, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে যুবদলের র‌্যালী ও আলোচনা সভা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। বিকেলে মহানগর বিএনপির আলোচনা সভায় আমি উপস্থিত ছিলাম না। সেখানে বিভিন্ন ওয়ার্ড থেকে অংশ নেওয়া যুবদল কর্মীরা স্লোগান দিতে থাকলে শামসুল হকের অনুসারীরা তাদের ওপর হামলা চালিয়েছে বলে শুনেছি।

জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য শামসুল হকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, স্লোগান দেওয়া নিয়ে যুবদলের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে এর সঙ্গে নিজের সম্পৃক্ততা অস্বীকার করেন তিনি।