ভুয়া দুদক কমিশনার গ্রেপ্তার|167158|Desh Rupantor
logo
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০
ভুয়া দুদক কমিশনার গ্রেপ্তার
তদবিরে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন

ভুয়া দুদক কমিশনার গ্রেপ্তার

চাকরির তদবিরের জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার সেজে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে ফোন করার ঘটনায় মাহমুদুল হাসান সুমন নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল বুধবার রাজধানী থেকে গ্রেপ্তারের পর প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে, পরে কমিশনার ড. মোজাম্মেল হক খানকে দেখাতে দুদক কার্যালয়ে ও বিকেলে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ

কর্মকর্তা শরীফ মাহমুদ অপু দেশ রূপান্তরকে জানান, গত মঙ্গলবার সুমন দুদক কমিশনার মোজাম্মেল হক খান পরিচয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দেন। এ সময় তিনি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে ফোন করে প্রাথমিক বিদ্যালয়ে একজনকে শিক্ষক নিয়োগের জন্য তদবির করতে বলেন।

একসময় মন্ত্রণালয়ের সচিব থাকায় মোজাম্মেল হকের কণ্ঠস্বর স্বরাষ্ট্রমন্ত্রীর পরিচিত। তিনি ভুয়া বুঝতে পেরে জননিরাপত্তা বিভাগের সচিবকে জানান। কৌশলে সচিব ওই ব্যক্তির সঙ্গে কথা বলে তার পরিচয় নিশ্চিত হন। পরে মোবাইল নম্বর দিলে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সুমনের কাছ থেকে উদ্ধার পরিচয়পত্রে বাড়ি লক্ষ্মীপুর সদর লেখা। আরেকটি পরিচয়পত্রে তিনি যুক্তরাষ্ট্রের ‘রিগ্যান ইনভেস্টিগেশনস’ সংস্থার বাংলাদেশের প্রধান ইনভেস্টিগেটর উল্লেখ রয়েছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য দেশ রূপান্তরকে জানান, দুদক কর্মকর্তাদের পরিচয়ে বিভিন্নজনকে হুমকি ও তদবিরের অভিযোগ প্রায়ই তারা পান। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।