ঘুরতে বেরিয়ে মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল চুয়েট ছাত্রের|167160|Desh Rupantor
logo
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০
ঘুরতে বেরিয়ে মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল চুয়েট ছাত্রের
প্রতিদিন ডেস্ক

ঘুরতে বেরিয়ে মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল চুয়েট ছাত্রের

রাজধানীর ডেমরায় বুধবার রাতে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী কামরুল হাসান সানি (২২) নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত হয়েছেন। তিনি চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে (চুয়েট) মাস্টার্স ফাইনাল পরীক্ষা দিয়ে ফলের জন্য অপেক্ষায় ছিলেন। নিহতের বাবার নাম নাসির উদ্দিন মাস্টার। তার বাড়ি কুমিল্লার মুরাদনগরে। চিটাগাং রোডের মাদানীনগর এলাকায় থাকতেন তারা।

 

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাাসপাতালে নিহতের ভগ্নিপতি মইন হোসেন জানান, বুধবার সন্ধ্যায়  সানি তার মোটরসাইকেল নিয়ে খালাত ভাই তাওহীদকে সঙ্গে করে ঘুরতে বের হয়। ডেমরার রানী মহল সিনেমা হলের কাছে বকুলতলা এলাকায় একটি নোহা মাইক্রোবাস তাকে ধাক্কা দেয়। উদ্ধার করে হাসপাতালে আনার পর রাত ৯টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সানিরা দুই ভাই এক বোন ছিল।

ঘটনার প্রত্যক্ষদর্শী পথচারী আহসান জানান, বুধবার রাত ৮টার দিকে সানি দ্রুতগতিতে মোটরসাইকেল চালাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে একটি দ্রুতগামী মাইক্রোবাস এসে তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে সানিকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে তাওহীদের মাধ্যমে বাড়িতে খবর পাঠানো হয়। আহসান নিজেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ এসআই আবদুল্লাহ খান জানান, ডেমরা থানায় খবর পাঠানো হয়েছে।

শিক্ষক ব্যবসায়ী ছাত্রলীগ নেতাসহ ১৩ জন নিহত : বাগেরহাটের রামপালে তিনজনসহ গত দুদিনে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৩ জন। অন্তত ৩০ জন এসব দুর্ঘটনায় আহত হয়েছেন। অন্যান্য দুর্ঘটনার মধ্যে বগুড়ার শাহজাহানপুরে মাদ্রাসার শিক্ষকসহ দুজন, চট্টগ্রামের মিরসরাইয়ে ছাত্রলীগের নেতাসহ দুজন, মুন্সীগঞ্জের গজারিয়ায় বাসের সুপারভাইজারসহ দুজন এবং ঝালকাঠির রাজাপুর, জামালপুরের বকশীগঞ্জ, টাঙ্গাইলের মির্জাপুর ও খুলনার ডুমুরিয়ায় একজন করে নিহত হয়েছেন। ঢাকার বাইরের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

বাগেরহাট : রামপালে দাঁড়িয়ে থাকা ইটবোঝাই ট্রাককে অন্য ট্রাকের ধাক্কায় চালকসহ তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন একজন। গত মঙ্গলবার দুপুরে রামপাল উপজেলায় নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র সড়কে এ দুর্ঘটনা ঘটে। আহতকে ভর্তি করা হয়েছে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে।

রামপাল থানার ওসি (তদন্ত) তুহিন হাওলাদার বলেন, নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র সড়কের ওপর ইটবোঝাই একটি ট্রাকের চাকা ফেটে যায়। ট্রাকের চালক ও তার সহকারীরা মেরামত করার সময় অন্য একটি পাথরবোঝাই ট্রাক পেছন থেকে ধাক্কা দেয়। এতে চাপা পড়ে ট্রাকের চালক ও তার দুই সহকারী নিহত এবং অন্য একজন আহত হন।

বগুড়া : ট্রাকের সঙ্গে সিএনজিচালিত থ্রি হুইলারের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও চারজন আহত হয়েছেন। গত মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে বগুড়া-নাটোর মহাসড়কের শাজাহানপুর উপজেলার গোহাইল নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে। এ সময় সড়কের উভয়পাশে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

নিহতরা হলেন বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কালিশ পুনাইল ফাজিল মাদ্রাসার সুপার মাওলানা তোফাজ্জল হোসেন বুলবুল (৫৫) ও কাহালু উপজেলার মহিষামুরা গ্রামের মনছের আলী শেখের ছেলে ধান ব্যবসায়ী নূরুল ইসলাম (৪৫)। তারা থ্রি হুইলারের যাত্রী ছিলেন। আহত চারজনকে নেওয়া হয় হাসপাতালে।

মিরসরাই (চট্টগ্রাম) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের মিঠাছরা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন উপজেলা ছাত্রলীগের এক নেতাসহ দুজন। গত মঙ্গলবার রাত সোয়া ১০টায় মহাসড়কের জামালের দোকান এলাকায় চট্টগ্রামগামী কাভার্ড ভ্যান একটি যাত্রীবাহী লেগুনাকে চাপা দিলে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন মিরসরাই উপজেলার সদর ইউনিয়নের মান্দারবাড়ীয়া এলাকার দৌলত ভূঁইয়া বাড়ির ডিপটি মিয়ার ছেলে মোশাররফ হোসেন মিলন (২৯) ও একই এলাকার সোলেমান কোম্পানিবাড়ীর বাসিন্দা আলাউদ্দিন (৬০)। এ সময় আহত হয়েছেন আরও অন্তত সাত লেগুনা যাত্রী। হতাহতরা লেগুনার যাত্রী ছিলেন।

মুন্সীগঞ্জ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুন্সীগঞ্জের গজারিয়ায় গত মঙ্গলবার বাস উল্টে সুপারভাইজারসহ দুজন নিহত ও ১৭ জন আহত হয়েছেন। বিকেল ৩টার দিকে উপজেলার দড়ি বাউশিয়া এলাকায় ফাহিম এন্টারপ্রাইজ পরিবহনের একটি বাস দুর্ঘটনাকবলিত হলে ওই হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুর্ঘটনাকবলিত বাসের সুপারভাইজার মো. হোসেনের পরিচয় জানা গেছে। তিনি কুমিল্লার দেবীদ্বারের মৃত চাঁন মিয়ার ছেলে। আহতদের মধ্যে পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় পাঠানো হয়েছে ঢাকায়।

ঝালকাঠি : বাসচাপায় আবদুর রাজ্জাক হাওলাদার (৩৫) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে জেলার রাজাপুর উপজেলার গাজীবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রাজ্জাক ভাড়ায় মোটরসাইকেল চালাতেন। তিনি পার্শ্ববর্তী পিরোজপুরের ভা-ারিয়া বাসস্ট্যান্ড এলাকার মৃত আবদুল গনি হাওলাদারের ছেলে। রাফিন-সাফিন পরিবহনের বাসের চাপায় তিনি মারা যান।

জামালপুর : বকশীগঞ্জে ট্রাকের ধাক্কায় শফিকুল ইসলাম (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত মঙ্গলবার সকাল ৮টার দিকে উপজেলার বগারচর ইউনিয়নের গোপালপুর বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে। মুদি দোকানি শফিকুল ওই ইউনিয়নের রামরামপুর গ্রামের আবদুল আওয়ালের ছেলে। ঘটনার পর চালক ট্রাক ফেলে পালিয়ে যায়।

টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার হাতকুড়া এলাকায় ট্রাক উল্টে চালকের সহকারী রাহাত হোসেন নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। রাহাতের বাড়ি টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা সদরের পশ্চিম রোড এলাকায়। জামালপুরের তারাকান্দিগামী সারবোঝাই ওই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে পড়ে। এ ঘটনায় চালক রাইসুল ইসলামকে পুলিশ আটক করেছে।

খুলনা : বাসচাপায় ইমরান হোসেন মোড়ল (২০) নামে এক তরুণ নিহত হয়েছেন। গতকাল বুধবার বেলা ১১টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারের আল-আরাফাহ্ ব্যাংকের সামনে এ দুর্ঘটনা ঘটে। ইমরান চুকনগর পশ্চিমপাড়া এলাকার মিজানুর রহমান মোড়লের ছেলে। পেশায় তিনি ইলেকট্রিক মিস্ত্রি ছিলেন। দুর্ঘটনার পর বাসটিকে রাস্তার ওপর রেখে চালক ও তার সহকারী পালিয়ে যায়। ক্ষুব্ধ লোকজন এ সময় খুলনা-সাতক্ষীরা সড়কে ঘণ্টাখানেক সময় যানবাহন চলাচল করতে দেয়নি।