বঙ্গবন্ধুই বাংলাদেশকে বিশ্বের বুকে পরিচয় করিয়ে দিয়েছিলেন: স্পিকার|167438|Desh Rupantor
logo
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ২১:০৮
বঙ্গবন্ধুই বাংলাদেশকে বিশ্বের বুকে পরিচয় করিয়ে দিয়েছিলেন: স্পিকার
দিনাজপুর প্রতিনিধি

বঙ্গবন্ধুই বাংলাদেশকে বিশ্বের বুকে পরিচয় করিয়ে দিয়েছিলেন: স্পিকার

বঙ্গবন্ধুই সর্বপ্রথম বাংলাদেশকে বিশ্বের বুকে পরিচয় করিয়ে দিয়েছিলেন উল্লেখ করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, তিনি ছিলেন বলেই বাংলাদেশ আজ একটি স্বাধীন দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াতে পেরেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, সংবিধান প্রণয়ন কমিটির সদস্য, দিনাজপুরের সাবেক সংসদ সদস্য ও রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা ‘স্বাধীনতা পদক’ (মরণোত্তর) প্রাপ্ত এম আব্দুর রহিম এর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনাজপুরে আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার এ কথা বলেন।

এম.আব্দুর রহিম সমাজ কল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের আয়োজনে শুক্রবার বিকেল সাড়ে ৪টায় দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে এই স্মরণসভা অনুষ্ঠিত হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রয়াত এম আব্দুর রহিমের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, এম আব্দুর রহিম নিজের মেধাকে কাজে লাগিয়ে জাতীয় পর্যায়ে স্থান করে নিয়েছিলেন। যারা দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করেন তারা আমাদের মাঝে আজীবন বেঁচে থাকবেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে কাজ করেছিলেন। তিনি দেশের মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ। মানবিক মূল্যবোধ ও শিক্ষাক্ষেত্রেও তিনি ছিলেন অনন্য দৃষ্টান্ত।

স্মরণসভায় সভাপতিত্ব করেন এম.আব্দুর রহিম সমাজ কল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট আজিজুল ইসলাম জুগলু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রয়াত এম আব্দুর রহিম এর জ্যেষ্ঠ পুত্র  বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ও এম আব্দুর রহিমের কনিষ্ঠপুত্র ইকবালুর রহিম এমপি, বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক বাবু, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজামসহ প্রমুখ।