নেইমারের নিষেধাজ্ঞা কমল|168243|Desh Rupantor
logo
আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:০৮
নেইমারের নিষেধাজ্ঞা কমল
নিজস্ব প্রতিবেদক

নেইমারের নিষেধাজ্ঞা কমল

নেইমার। ছবি: এএফপি

ইউরোপিয়ান ফুটবলে নেইমারের ওপর তিন ম্যাচের যে নিষেধাজ্ঞা ছিল, সেটি কমিয়ে দুই ম্যাচ করা হয়েছে। ক্রীড়ার সর্বোচ্চ আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) এই সিদ্ধান্ত জানিয়েছে।

২৭ বছর বয়সী নেইমার গেল ৬ মার্চ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে পিএসজির শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে উয়েফা কর্তৃক অভিযুক্ত হয়েছিলেন।

ইনজুরির কারণে নেইমার ম্যাচটিতে ছিলেন না। দর্শক হয়ে ছিলেন মাঠে। সেই ম্যাচে ৯৪ মিনিটে ইউনাইটেডের পক্ষে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। পিএসজির মাঠে ৩-১ এ জয় নিয়ে ফেরে ইউনাইটেড। দুই লেগ মিলে ফল ৩-৩ হলেও অ্যাওয়ে গোলের হিসেবে পরের পর্বের টিকিট কাটে ইউনাইটেড।  

ম্যাচের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে রেফারির দেওয়া সিদ্ধান্তকে ‘লজ্জাজনক’ বলে মন্তব্য করেন নেইমার। এরপরই তার ওপর উয়েফার নিষেধাজ্ঞা নেমে আসে।

যে কারণে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে পিএসজির ম্যাচে খেলতে পারবেন না নেইমার। তবে এক ম্যাচ নিষেধাজ্ঞা কমায় ২২ অক্টোবর বেলজিয়ামের ক্লাব ব্রুজের বিপক্ষে মাঠে নামতে পারবেন এই ব্রাজিলিয়ান তারকা। অবশ্য মাঝে মিস করবেন গালাতাসারাইয়ের বিপক্ষে ম্যাচ।

নেইমারের নিষেধাজ্ঞার পর উয়েফার কাছে শাস্তি কমানোর আবেদন করেছিল পিএসজি। তবে সেটি খারিজ হয়। ফলে সিএএসের দ্বারস্থ হয়েছিল ফরাসি ক্লাবটি।