কাতারের বিপক্ষে হেরে এএফসি মিশন শুরু কিশোরদের|168581|Desh Rupantor
logo
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২৭
কাতারের বিপক্ষে হেরে এএফসি মিশন শুরু কিশোরদের
অনলাইন ডেস্ক

কাতারের বিপক্ষে হেরে এএফসি মিশন শুরু কিশোরদের

ছবি: বাফুফে

২০২০ এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে কাতারের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। প্রথমার্ধে স্বাগতিক দলটিকে রুখে দিলেও পারেনি দ্বিতীয় অর্ধে। হজম করে ২ গোল। ফলে ০-২ গোলের পরাজয়ে এএফসির এই আসরে নিজেদের মিশন শুরু করতে হয় বাংলাদেশের কিশোরদের।

কাতারের দোহায় ‘ই’ গ্রুপের ম্যাচটি মাঠে গড়ায় বাংলাদেশ সময় রাত ১০টায়। গেল আসরে কাতারের বিপক্ষে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ। ফলে এই ম্যাচেও ছিল তেমন কিছুর প্রত্যাশা।

প্রথমার্ধে দুর্দান্ত খেলে বাংলাদেশ জয়ের আশা জাগায়। এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করেও কিশোররা তা কাজে লাগাতে পারেনি। ৩০ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও বল পোস্টে জড়াতে পারেনি মইন।

কাতারের ঘরের মাঠে ম্যাচ হলেও বাংলাদেশও পেয়েছে গ্যালারির দর্শকদের সাপোর্ট। পাঁচ শতাধিক প্রবাসী বাংলাদেশি মাঠে এসে কিশোরদের উৎসাহ জোগান।

কিন্তু দ্বিতীয়ার্ধে হতাশ করে কিশোররা। ৫৮ মিনিটে আল আবদুল্লাহর গোলে এগিয়ে যায় কাতার। ৮৯ মিনিটে হজম করে দ্বিতীয় গোল। এবার গোলদাতা আলদোসারি।

গোলরক্ষক মাহাদী পোস্টের নিচে দারুণ কিছু আক্রমণ রুখেছেন। নইলে ব্যবধান আরো বড় হতে পারত।

দিনের অন্য ম্যাচে ভুটানকে ১০-১ গোলে হারিয়েছে ইয়েমেন। শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। রবিবার গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশের কিশোরদের প্রতিপক্ষ ইয়েমেন।