logo
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫৮
যারা আইন অমান্য করে তাদের বিরুদ্ধে এ অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী
গাজীপুর প্রতিনিধি

যারা আইন অমান্য করে তাদের বিরুদ্ধে এ অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী

আইনশৃঙ্খলা রাহিনীর চলমান অভিযান শুধু ক্যাসিনোর বিরুদ্ধে নয়। যারা দেশের আইন অমান্য করে, আইনের বিরুদ্ধে কাজ করে, তাদের সকলের বিরুদ্ধে এই অভিযান বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রবিবার সকালে গাজীপুরের শফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে ৩৫ ও ৩৬তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।

অনলাইনে জুয়াবিষয়ক এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সবকিছু তদারকি করছি। অনলাইন ক্যাসিনো বা অন্য ক্যাসিনোর তথ্য পাওয়া গেলে আমরা যাচাই করে দেখব। যদি অনলাইনে এ ধরনের কাজ চলে তাহলে ব্যবস্থা নেয়া হবে।

বর্তমানে যে স্তরে অভিযান চলছে, এর ওপরের পর্যায়ে অভিযান চলবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা অনৈতিক ব্যবসা করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। আমরা সবাইকে ধরছি, যাদের বিরুদ্ধে তথ্য পাচ্ছি তাদেরই শনাক্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে। আইনের চোখে সবাই সমান।

সুশাসন প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে দেশকে যে অবস্থানে নিয়ে গেছেন, তা ধরে রাখতে আমাদের অবশ্যই সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। সেজন্যই যেই অন্যায় করুক, জনপ্রতিনিধি বা কর্মচারী হোক, তাকে আইনের মুখোমুখি হতে হবে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, অতিরিক্ত মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবাল, উপমহাপরিচালক নিমাই কুমার দাস উপস্থিত ছিলেন।