‘দ্য হান্ড্রেড’এর ড্রাফটে সাকিব|171323|Desh Rupantor
logo
আপডেট : ১ অক্টোবর, ২০১৯ ১৯:৪৯
‘দ্য হান্ড্রেড’এর ড্রাফটে সাকিব
অনলাইন ডেস্ক

‘দ্য হান্ড্রেড’এর ড্রাফটে সাকিব

সাকিব আল হাসান। ফাইল ছবি

ইংল্যান্ডের নতুন ঘরোয়া লিগ দ্য হান্ড্রেড-এর প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর। এই ড্রাফটে স্টিভেন স্মিথ, ওয়েন মরগানদের সঙ্গে আছেন সাকিব আল হাসানও। মঙ্গলবার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের ওয়েব সাইটে এই তথ্য জানানো হয়।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, অক্টোবরে প্লেয়ার ড্রাফট হলেও আগামী গ্রীষ্মে অনুষ্ঠিত হবে ১০০ বলের এই প্রতিযোগিতা। আটটি শহর ভিত্তিক দল নিয়ে আসর শুরু হবে আগামী বছর ১৭ জুলাই। চলবে ১৬ আগস্ট পর্যন্ত।

ড্রাফটে অন্য বড় নামদের মধ্যে রয়েছেন আফগান লেগ স্পিনার রশিদ খান, অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার, পাকিস্তানের সাবেক অলরাউন্ডার রশিদ আফ্রিদি।

তবে জো রুট, বেন স্টোকস, জোফরা আর্চারসহ ইংল্যান্ড বোর্ডের সঙ্গে চুক্তি বদ্ধ টেস্ট ক্রিকেটাররা নেই তালিকায়। বৃহস্পতিবার তাদের নিয়ে অনুষ্ঠিত হবে আলাদা একটি ড্রাফট। যার নাম হবে- মিনি ড্রাফট। প্রত্যেক দল সর্বোচ্চ তিনজন করে টেস্ট খেলোয়াড় নিতে পারবে এখান থেকে।

এরপর ২০ অক্টোবর হবে আসল ড্রাফট। তালিকায় থাকা খেলোয়াড়দের দলে টানার জন্য কয়েকটি ভাগে বেতনের সীমাও নির্ধারক করে দিয়েছে ইসিবি। সেগুলো হলো- ১২৫০০০ পাউন্ড, ১০০০০০ পাউন্ড, ৭৫০০০ পাউন্ড, ৬০০০০ পাউন্ড, ৫০০০০ পাউন্ড, ৪০০০০ পাউন্ড ও ৩০০০০ পাউন্ড।

এই প্রতিযোগিতায় অংশ নেবে লন্ডনের দুটি দল। এ ছাড়া বার্মিংহাম, কার্ডিফ, লিডস, ম্যানচেস্টার, নটিংহাম ও সাউদাম্পটন থেকে থাকবে একটি করে দল।

ড্রাফটে থাকা আন্তর্জাতিক ক্রিকেটারদের তালিকা:

ওয়েন মরগান, ক্রিস গেইল, স্টিভেন স্মিথ, রশিদ খান, ডেভিড ওয়ার্নার, শহিদ আফ্রিদি, সাকিব আল হাসান, মাঈন আলি, বাবর আজম, টম কুরান, কুইন্টন ডি কক, ফ্যাফ দু প্লেসি, অ্যারন ফিঞ্চ, লাসিথ মালিঙ্গা, কিয়েরন পোলার্ড, কাগিসো রাবাদা, জেসন রয়, মিচেল স্টার্ক, কেন উইলিয়ামসন ও লিয়াম প্ল্যাঙ্কেট।