logo
আপডেট : ৮ অক্টোবর, ২০১৯ ২০:১৪
বিদেশ থেকে গ্যাস এনে প্রক্রিয়াজাত করে ভারতে রপ্তানি করা হবে: পররাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক, সিলেট

বিদেশ থেকে গ্যাস এনে প্রক্রিয়াজাত করে ভারতে রপ্তানি করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ফটো

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, দেশের প্রাকৃতিক গ্যাস রপ্তানি করা হবে না, বিদেশ থেকে গ্যাস এনে প্রক্রিয়াজাত করে তা ভারতে রপ্তানি করা হবে। এটা বিশ্বের বিভিন্ন দেশ করে থাকে। এতে লাভবান হবে বাংলাদেশই।

পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার দুপুরে সিলেট বিভাগীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামসংলগ্ন আউটার স্টেডিয়ামের নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ ভারতকে গ্যাস দিতে যাচ্ছে বলে একটি ভুল ধারণা ও প্রচার চলছে। প্রকৃতপক্ষে বাংলাদেশ আমদানি করা গ্যাস প্রক্রিয়াজাত করে তা ভারতে রপ্তানি করবে।

ড. মোমেন আরো বলেন, ভারতের সঙ্গে পানি বিনিময় নিয়ে কিছু মানুষ বিভ্রান্তি ছড়াচ্ছে। আমরা মানবিক বিষয়ের কথা মাথায় রেখে ফেনি নদীর কিছু পানযোগ্য পানি ভারতকে দিচ্ছি। ওই পানি তারা ত্রিপুরার সাবরুম শহরে বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পে ব্যবহার করবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ।