আবরার হত্যার তদন্ত প্রতিবেদন ১৩ নভেম্বর|172809|Desh Rupantor
logo
আপডেট : ৮ অক্টোবর, ২০১৯ ২১:২৭
আবরার হত্যার তদন্ত প্রতিবেদন ১৩ নভেম্বর
নিজস্ব প্রতিবেদক

আবরার হত্যার তদন্ত প্রতিবেদন ১৩ নভেম্বর

তদন্ত প্রতিবেদন প্রকাশ পর্যন্ত বুয়েট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলে ১৩ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহাসান চৌধুরী প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেন।

বুয়েটে আবরারের সহপাঠী ও আন্দোলনকারীরা তদন্ত প্রতিবেদন প্রকাশ না হওয়া পর্যন্ত সব শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে রাখার ঘোষণা দিয়েছেন। তারা উপাচার্যকে অবরুদ্ধসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে তালা দিয়ে রেখেছেন। মঙ্গলবার সারারাত তারা বিক্ষোভ করবেন বলে জানান। 

এদিকে একই আদালত গ্রেফতার হওয়া ১০ ছাত্রলীগ নেতার পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। মামলায় রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান রাসেল, সহ-সভাপতি মুহতামিম ফুয়াদ, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, উপ-সমাজকল্যাণ সম্পাদক ইফতি মোশারফ সকাল, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিওন, গ্রন্থনা ও গবেষণা সম্পাদক ইশতিয়াক মুন্না, মুনতাসির আল জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীর, মুজাহিদুর রহমান ও মেহেদী হাসান রবিন।

রাতে আবরার হত্যায় এজাহারভুক্ত আরও তিন আসামিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। তারা হলেন- মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র শামসুল আরেফিন রাফাত (২১), ওয়াটার রির্সোসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. মনিরুজ্জামান মনির (২১) ও একই ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের ছাত্র মো. আকাশ হোসেন (২১)।

রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগ নেতাদের হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ। এ ঘটনায় সোমবার নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। 

মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে।