আইজিপির সঙ্গে বুয়েট উপাচার্যের সাক্ষাৎ নিয়ে পুলিশ সদর দপ্তরের ব্যাখ্যা|173869|Desh Rupantor
logo
আপডেট : ১৪ অক্টোবর, ২০১৯ ০০:১০
আইজিপির সঙ্গে বুয়েট উপাচার্যের সাক্ষাৎ নিয়ে পুলিশ সদর দপ্তরের ব্যাখ্যা
অনলাইন ডেস্ক

আইজিপির সঙ্গে বুয়েট উপাচার্যের সাক্ষাৎ নিয়ে পুলিশ সদর দপ্তরের ব্যাখ্যা

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলামের সৌজন্য সাক্ষাৎ বিষয়ে ব্যাখ্যা দিয়েছে পুলিশ সদর দপ্তর।

রোববার রাতে সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত সংবাদটি তাদের দৃষ্টিগোচর হয়েছে। বর্তমান পরিস্থিতিতে আইজিপির সঙ্গে বুয়েট উপাচার্যের সাক্ষাৎকারের বিষয়টি উল্লেখ করায় জনমনে একটি ভুল বা অসম্পূর্ণ বার্তা যেতে পারে। তাই যেকোনো অস্পষ্টতা বা ভুল এড়াতে এ বিষয়ে পুলিশ সদর দপ্তর তাদের বক্তব্য তুলে ধরা যৌক্তিক মনে করছে।

প্রচারিত সংবাদে দেখা যায়, মিডিয়ার সঙ্গে সাক্ষাৎকারে উপাচার্য সাইফুল বলেছেন, আবরার ফাহাদ হত্যার ১০-১৫ দিন আগে তিনি আইজিপির সঙ্গে সাক্ষাৎ করেছেন। প্রকৃতপক্ষে আইজিপির সঙ্গে সৌজন্য সাক্ষাতে উপাচার্য  এসেছিলেন গত ২৮ জুলাই বিকেল ৩টায়। এটি ছিল একটি সৌজন্য সাক্ষাৎ। তার দীর্ঘ শিক্ষকতা ক্যারিয়ারের নানা অভিজ্ঞতার পাশাপাশি আলাপচারিতায় উঠে এসেছে উপাচার্য হিসেবে তার নানা অভিজ্ঞতার কথাও। আলোচনাকালে তাকে তার দায়িত্ব পালনে আইজিপি সব সহায়তা দেওয়ার আশ্বাস দেন। এ পর্যায়ে, উপাচার্য বুয়েট সংলগ্ন পলাশী বাজারে একটি স্থাপনা নির্মাণকাজে কোনো একটি পক্ষের বাধার কথা উল্লেখ করলে আইজিপি তাকে সহায়তার আশ্বাস দেন।

ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনারকে আইজিপি  এ বিষয়ে পূর্ণাঙ্গ সহযোগিতার নির্দেশ দেন।

এ সৌজন্য সাক্ষাতের কোনো পর্যায়েই বর্তমানে পরিস্থিতির কোনো বিষয়ই আলোচনা হয়নি। এটি ছিল শুধুই একটি অনাড়ম্বর সৌজন্য সাক্ষাৎ।