সব আহ্লাদ মিটে গেছে|173905|Desh Rupantor
logo
আপডেট : ১৪ অক্টোবর, ২০১৯ ০০:০০
সব আহ্লাদ মিটে গেছে
সানিম আহমেদ

সব আহ্লাদ মিটে গেছে

জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ আহমেদ। অভিনয়ে এখন খুব একটা ব্যস্ততা নেই। তবে সম্প্রতি একটি বিজ্ঞাপনের মডেল হয়েছেন। নতুন করে আলোচনায় এসেছেন শিল্পী সমিতির নির্বাচন নিয়েও। সমসাময়িক বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন সানিম আহমেদ

নতুন বিজ্ঞাপনে...

গত শনিবার একটি নতুন বিজ্ঞাপনের মডেল হয়েছি। এটি একটি ড্রিংকিং ওয়াটারের বিজ্ঞাপন। শ্যুটিং হয়েছে কক্সবাজারের চমৎকার পরিবেশে। আমি এখন খুব বেছে বেছে কাজ করি। সেটা হোক অভিনয়, উপস্থাপনা কিংবা মডেলিংয়ে। যে কাজটির আদ্যোপান্ত আমার পছন্দ হয়, শুধু সেই কাজটির জন্যই রাজি হই। পানির এই বিজ্ঞাপনটির ক্ষেত্রেও তাই হয়েছে। এর গল্প, বাজেট, পুরো টিম ও এজেন্সির চিন্তা-ভাবনা ভালো লেগেছে। পরিচালক খুব গুছিয়ে কাজটি করেছেন। চমৎকার লোকেশনে এলেই মন ভালো হয়ে যায়। সেই সঙ্গে একটি ভালো কাজ করেছি। খুব ভালো লাগছে।

অভিনয়...

সর্বশেষ আমার অভিনীত ‘সুইটহার্ট’ সিনেমাটি মুক্তি পেয়েছে। এরপর বেশ কিছু সিনেমার প্রস্তাবও পেয়েছি। কিন্তু কেন যেন মন সায় দেয়নি কাজগুলো করতে। আসলে আমরা যখন সিনেমায় এসেছি, তখন সিনেমার বাজার ছিল রমরমা। অনেক অনেক সিনেমা নির্মিত হতো। একই সঙ্গে অনেকগুলো সুপারস্টার পাল্লা দিয়ে কাজ করতেন, তাদের মধ্যে প্রতিযোগিতা হতো কাজ নিয়ে। তবে অবশ্যই সেটি হেলদি কমপিটিশন। এখনকার মতো অসুস্থ প্রতিযোগিতা ছিল না। তা ছাড়া এখন তো সিনেমাও নির্মিত হচ্ছে কম। যে সিনেমায় অভিনয় করে আমি নিজে তৃপ্ত হব না, তা না করাই ভালো। তবে আমি জানি, আমার অভিনয় মিস করেন অনেকে। তাদের জন্যই তো উৎসবকেন্দ্রিক নাটকগুলো করে থাকি। এর মধ্যেই কয়েকটা নাটক করা হয়েছে। সময়স্বল্পতার জন্য ধারাবাহিক নাটক করা হয় না। সবই এক ঘণ্টার নাটক।

নাটকে পছন্দের কো-আর্টিস্ট

আমি যখন যার সঙ্গে কাজ করি, তখন সেই আমার পছন্দের। আমি এসেছি অভিনয় করতে, কো-আর্টিস্ট বাছ-বিচার করা এখানে সাজে না। একটা সময় ছিল যখন ভাবতাম যে অভিনয় করব, এর সঙ্গে হলে ভালো হয়, ওর সঙ্গে হলে করতাম। এগুলো প্রথম দিকে হতো। এখন এত দিন পর আমার সব আহ্লাদ মিটে গেছে।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন...

নির্বাচন নিয়ে কিছু বলব না। অনেক বলেছি। এখন বলতে বলতে ক্লান্ত। শুধু খারাপ লাগাটাই অবশিষ্ট আছে। তা ছাড়া আমি কোনো প্যানেলকেই সাপোর্ট করছি না।

নতুন চলচ্চিত্র...

চলচ্চিত্র পরিচালনার কথা ভাবছি। এ নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কথাবার্তা চলছে। এখনো গল্প নির্বাচন হয়নি। আমার ইচ্ছা সবার কাছ থেকেই গল্প আহ্বান করব। তার মধ্য থেকে যেটা ভালো লাগবে সেটা নিয়েই আমার প্রথম পরিচালিত সিনেমা করব।