নেটফ্লিক্সে কাজল|173906|Desh Rupantor
logo
আপডেট : ১৪ অক্টোবর, ২০১৯ ০০:০০
নেটফ্লিক্সে কাজল
ইফতেখার শুভ

নেটফ্লিক্সে কাজল

নব্বই দশকের তুমুল জনপ্রিয় অভিনেত্রী কাজল। শাহরুখ খানের সঙ্গে তার জুটি বলিউডের সেরা জুটির শীর্ষে। একটা সময় ছিল শাহরুখ-কাজল মানেই সুপারহিট সিনেমা। বাজিগর, দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে, কুচ কুচ হোতা হ্যায়, কাভি খুশি কাভি গাম থেকে শুরু করে সর্বশেষ দিলওয়ালে ছবিতেও কাজলকে অনবদ্য দেখা গেছে শাহরুখের বিপরীতে। তবে কাজলকে সর্বশেষ অভিনয় করতে দেখা গেছে প্রদীপ সরকারের ‘হেলিকপ্টার ইলা’য়। সেই ছবিটি বেশ আলোচিত হলেও তেমন ব্যবসায়িক সাফল্য পায়নি।

নতুন খবর হলো আবারও ফিরছেন বলিউডের এই সুপারস্টার। তবে সিনেমা হলের জন্য নয়, কাজল অভিনয় করতে চলেছেন নেটফ্লিক্সের জন্য নির্মিত সিনেমায়। জানা গেছে, ছবিটি পরিচালনা করবেন অভিনেত্রী রেণুকা সাহানে। ছবির নাম ‘ত্রিভঙ্গ’। ছবিতে আরও অভিনয় করবেন কুনাল রায় কাপুর, মিথিলা পালকার ও তন্বী আজমি। তিন প্রজন্মের তিন গুরুত্বপূর্ণ মহিলা চরিত্রকে ঘিরে এগোবে ‘ত্রিভঙ্গ’র গল্প। গল্পে আশির দশক থেকে বর্তমানের চিত্র ফুটে উঠবে। প্রথমবার ছবি পরিচালনা প্রসঙ্গে রেণুকা বলেছেন, ‘সুযোগটা পেয়ে খুব খুশি লাগছে। নেটফ্লিক্সের দৌলতে সারা বিশ্বের দর্শককে ছবি দেখাতে পারব। এ ছবির অন্যতম প্রযোজক অজয় দেবগনকে কৃতজ্ঞতা। তিনি আমাকে সাহস দিয়েছেন।’ এই প্রজেক্টের হাত ধরে ডিজিটালে ডেবিউ করছে অজয়ের প্রযোজনা সংস্থা। শিগগির ছবির শ্যুটিং হবে মুম্বাইয়ে।

এদিকে দীর্ঘদিন হিন্দি সিনেমা না করলেও কাজল সম্প্রতি বিগ বাজেটের একটি দক্ষিণী সিনেমায় অভিনয় করেছেন। দীর্ঘ ১৯ বছর পর তামিল সিনেমায় দেখা যাবে বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রীকে। ধানুশ অভিনীত সুপারহিট তামিল সিনেমা ‘ভেল্লাইল্লা পাত্তাধারি’র সিক্যুয়েলে অভিনয় করেছেন তিনি। নির্মাণ করবেন ধানুশেরই স্ত্রী ও তামিলের কিংবদন্তি অভিনেতা রজনীকান্তের কন্যা সৌন্দর্য রজনীকান্ত। কাজল অভিনীত সর্বশেষ তামিল সিনেমা ‘মিনসারা কানাভু’। রোমান্টিক ঘরানার এই সিনেমায় কাজলের বিপরীতে অভিনয় করেছিলেন অরবিন্দ স্বামী। ১৯৯৭ সালে মুক্তি পায় সিনেমাটি।