শেষ মুহূর্তের ড্রয়ে ইউরোর মূল পর্বে স্পেন|174382|Desh Rupantor
logo
আপডেট : ১৬ অক্টোবর, ২০১৯ ০৯:১৯
শেষ মুহূর্তের ড্রয়ে ইউরোর মূল পর্বে স্পেন
অনলাইন ডেস্ক

শেষ মুহূর্তের ড্রয়ে ইউরোর মূল পর্বে স্পেন

সুইডেনকে হারানোর পর স্পেন খেলোয়াড়দের উল্লাস। ছবি: এএফপি

সুইডেনের মাঠে খেলতে গিয়ে দ্বিতীয়ার্ধের শুরুতে গোল খেয়ে হারতেই বসেছিল স্পেন। কিন্তু নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে দলকে সেই লজ্জা থেকে বাঁচালেন উইঙ্গার রদ্রিগো মরেনো। তার গোলে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০ আসরের মূল পর্বের টিকিটও নিশ্চিত করেছে প্রতিযোগিতাটির তিনবারের চ্যাম্পিয়নরা।

সুইডেনের ফ্রেন্ড অ্যারেনাতে মঙ্গলবার রাতে অনুষ্ঠিত ইউরো বাছাইয়ের ‘এফ’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন স্ট্রাইকার মার্কাস বার্গ। যোগ করা সময়ে স্পেনকে সমতায় ফেরানো গোলটি করেন মরেনো।

ম্যাচের শুরু থেকে স্পেন বল দখলে এগিয়ে থাকলেও গোলের সুযোগ তৈরিতে এগিয়ে ছিল সুইডেন। ৫০ তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন বার্গ। গোলপোস্টের খুব কাছ থেকে হেডে জালে বল জড়ান তিনি। এর কিছুক্ষণ আগে আক্রমণভাগের আক্রমণ ভাগের এই খেলোয়াড়ের হেড দারুণ দক্ষতায় রুখে দেন স্পেনের গোলরক্ষক দাভিদ দে হেয়া।

এগিয়ে থেকেই নির্ধারিত সময়ের খেলা শেষ করে সুইডেন। কিন্তু যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে স্বাগতিকদের শিবিরে পিন পতন নীরবতা নিয়ে আসেন স্পেনের রদ্রিগো। সতীর্থ ফাবিয়ান রুইসের ক্রস থেকে মূল্যবান গোলটি করেন আক্রমণভাগের এই খেলোয়াড়। ইউরোরা মূল পর্বের টিকিট নিশ্চিতের জন্য এই গোলই যথেষ্ট ছিল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের।

এখন পর্যন্ত আট ম্যাচ খেলে ছয় জয় ও দুই ড্র সহ ২০ পয়েন্ট গ্রুপের তালিকার শীর্ষে আছে স্পেন। ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সুইডেন।