অটোরিকশা চাপায় শিশু নিহত|174825|Desh Rupantor
logo
আপডেট : ১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০
অটোরিকশা চাপায় শিশু নিহত
সড়কে নিহত আরও ৪
রূপান্তর ডেস্ক

অটোরিকশা চাপায় শিশু নিহত

রাজধানীর নন্দীপাড়ায় অটোরিকশার চাপায় উজমা আক্তার জান্নাত নামে ৭ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নিজ বাসার সামনে রাস্তা পার হওয়ার সময় এই দুর্ঘটনার শিকার হয় সে। পরে গুরুতর আহত অবস্থায় দুপুরের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়।

চাঁদপুর সদর উপজেলার পুরান বাজার এলাকার সোহাগ মিয়া ও ফাতেমা আক্তার দম্পতির মেয়ে জান্নাত। দুই ভাইবোনের মধ্যে সে ছিল ছোট। পরিবারের সঙ্গে নন্দীপাড়া ব্যাংক কলোনির একটি টিনশেড বাসায় ভাড়া থাকত সে। জান্নাত স্থানীয় জামিয়াতুল  সালিহাত মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল।

জান্নাতের বড় ভাই অষ্টম শ্রেণিতে পড়–য়া মো. ফেরদৌস হোসেন দেশ রূপান্তরকে জানায়, এদিন সকালে সে স্কুলে ছিল। তার ছোট বোন সকালে বাসা থেকে বের হয়। পরে রাস্তা পার হয়ে বাসার বিপরীত পাশের একটি দোকানে যায়। সেখান থেকে ফেরার সময় একটি অটোরিকশার নিচে চাপা পড়ে সে। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে মাতুয়াইল মেডিকেলে নিয়ে যান। অবস্থার অবনতি হলে সেখান থেকে দুপুরের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

জান্নাতের বাবা সোহাগ মিয়া দেশ রূপান্তরকে বলেন, ‘আমি আমার মাইয়ারে ছাড়া বাঁচুম না। আমারে একবার আমার মাইয়ার কাছে নিয়া যান। আমারে একটু দেখান, কী হইছে আমার মাইয়ার। আমি তো আমার মাইরা ছাড়া যামু না।’

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

বিভিন্ন স্থানে শিক্ষার্থী ও সার্জেন্টসহ নিহত ৪ : সড়ক দুর্ঘটনায় রাজধানীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, চট্টগ্রামে ট্রাফিক পুলিশের সার্জেন্ট, বগুড়ার শেরপুরে ভটভটির চালক ও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে শ্রমিক নিহত হয়েছেন। ব্যুরো, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ঢাকা : রাজধানীর ওয়ারী থানাধীন মেয়র হানিফ ফ্লাইওভারের ওপরে মোটরসাইকেল দুর্ঘটনায় কামরুজ্জামান আসিফ (২৪) নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত হয়েছেন। তিনি আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এমবিএর ছাত্র। এই ঘটনায় আরও দুজন আহত হয়ছেন। আহতের একজন সোহেল (২৮) পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। মোটরসাইকেলে থাকা আহত খাদিজা আক্তার (২৫) কোন হাসপাতালে আছেন তা বলতে পারেনি কেউ। গত বুধবার রাত ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ জানান, ওই তিনজন একটি মোটরসাইকেল চালিয়ে মেয়র হানিফ ফ্লাইওভারের ওপর দিয়ে যাচ্ছিল। এ সময় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লাগে। এতে ছিটকে পড়ে তিনজনই গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আসিফকে রাত সাড়ে ৩টার দিকে মৃত ঘোষণা করেন।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা মেডিকেলের মর্গে নিহতের খালাত ভাই আলমগীর হোসেন জানান, তাদের বাড়ি চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার দুর্গাপুর গ্রামে। তার বাবার নাম মৃত কামাল উদ্দিন। মা ফিরোজা খাতুনকে সঙ্গে নিয়ে আসিফ তেজগাঁও নাখালপাড়ায় থাকতেন। পড়ালেখার পাশাপাশি তিনি একটি কোম্পানিতে চাকরি করতেন।

চট্টগ্রাম : নগরীতে কাভার্ড ভ্যানের চাপায় এক পুলিশ সার্জেন্ট নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে বন্দর টোল রোড এলাকায় দায়িত্ব পালনরত অবস্থায় সড়কে প্রাণ হারান তিনি। নিহত ট্রাফিক সার্জেন্ট বকশি মো. আবদুল্লাহ (২৮) সিএমপির বন্দর ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। তার বাড়ি কুড়িগ্রামে।

ট্রাফিক বিভাগ বন্দর জোনের উপ-কমিশনার তারেক আহম্মেদ জানান, টোল রোড এলাকায় মোটর সাইকেলযোগে ডিউটি করার সময় আবদুল্লাহকে একটি কাভার্ড ভ্যান চাপা দেয় এবং বিপরীত দিক থেকে আসা অপর একটি কাভার্ড ভ্যানের মাঝখানে পড়ে। মুমূর্ষু অবস্থায় তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বগুড়া : ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর উপজেলায় কোচের চাপায় এক ভটভটিচালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ভটভটির এক যাত্রী। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার ধুনট মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত রুবেল মিয়া (৩৫) বগুড়ার শাজাহানপুর উপজেলার গোহাইল গ্রামের লোকমান হোসেনের ছেলে।

থানা পুলিশ জানায়, বগুড়াগামী সৌখিন এন্টারপ্রাইজের একটি কোচের (ঢাকা-মেট্রো-ব-১৪-৬৭৪৫) সঙ্গে মাটির পাত্র বোঝাই একটি ভটভটির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ভটভটিচালক রুবেল ও যাত্রী শ্রীবোস চন্দ্র পাল গুরুতর আহত হন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১০টার দিকে ভটভটিচালক মারা যান।

ব্রাহ্মণবাড়িয়া : আশুগঞ্জে কাভার্ড ভ্যানচাপায় সাচ্চু মিয়া নামে এক শ্রমিক নিহত হয়েছেন। গত বুধবার রাতে ঢাকা-সিলেট মহাসড়কের সোহাগপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সাচ্চু ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিরামপুর গ্রামের আব্দুল বারিক মিয়ার ছেলে। খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি মাইনুল ইসলাম জানান, সাইকেলযোগে যাওয়ার সময় তিনি কাভার্ড ভ্যানচাপায় নিহত হন।