সিনেমার শেষটা দেখে নিতে চাই|174903|Desh Rupantor
logo
আপডেট : ১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০
সিনেমার শেষটা দেখে নিতে চাই
সুদীপ্ত সাইদ খান

সিনেমার শেষটা দেখে নিতে চাই

শিশুশিল্পী হিসেবে যাত্রা শুরু করেছিলেন অমৃতা খান। এরপর সিনেমার নায়িকা। কিছুদিন ধরেই আড়ালে তিনি। অমৃতার খোঁজ নিলেন সুদীপ্ত সাইদ খান

বহুদিন ফেইসবুকে নেই আপনি...

রোজার ঈদের আগে আমার আইডি হ্যাক হয়েছে। এখনো আইডি ফেরত পাইনি। যা দেখছি তাতে নতুন আইডি চালু করতে হবে।

নতুন কাজ...

আসলে নিজেকে একটু গুছিয়ে নিচ্ছি। নভেম্বর থেকে আবারও কাজে ফিরব।

 

সিনেমা না অন্য মাধ্যমে?

নভেম্বর থেকে আবারও মাঠে নামব। কয়েকটা সিনেমার কাজের ব্যাপারে কথা চলছে। এর ভেতরেই ফাইনাল হয়ে যাবে। আশা করি নতুন খবর দিতে পারব তখন।

কেন হঠাৎ করেই দূরে সরে যাওয়া?

আসলে আমি কাজ শুরু করেছিলাম অনেক ছোটবেলা থেকেই। তখন অনেক কিছুই বুঝতাম না। ফলে অনেক ভুলভ্রান্তি হতো। এখন ভাবছি আর কোনো ভুলভ্রান্তি নয়। কারণ, এখন বুঝতে পারছি। ফলে নতুন করে শুরু করতে যাচ্ছি। ভালোভাবে সঠিকভাবেই ফিরতে হবে এবং বুঝেশুনে পথ চলতে চাই। তখন ম্যাচিউরিটিও ছিল না। অনেক ভালো ভালো সিনেমা ছেড়ে দিয়ে যেমন তেমন সিনেমায় সাইন করেছি। আগে অন্যের পরামর্শেও কাজ করেছি। এখন আর অন্যের ওপর নির্ভর নয়। নিজের মতো করেই নিজে কাজ করব। নিজে নিজেই সিদ্ধান্ত নেব।

নতুন করে কাজ শুরুর কথা বললেন, কতটা নতুন হয়ে ফিরবেন?

আসলে আমার আগের লুক আর এখনকার লুকের মধ্যে কোনো মিল নেই। প্রথম ছবি যখন করেছি তখন আমার বয়স ছিল মাত্র ১৫। ফলে ওই লুকের সঙ্গে এখনকার লুকের মিল নেই বললেই চলে। ইদানীং জিম করছি, সামনেই গ্রæমিং করব। ফলে নিজেকে বদলেই ফিরব। আর এখনো যে কাজের অফার আসে না তা নয়। তবে ভালো কাজ খুঁজছি। ২০১৫ সালে যে ধরনের সিনেমায় কাজ করেছি সে ধরনের সিনেমায় কাজ করতে চাই না। আমি বর্তমানে মুক্তি পাওয়া সব সিনেমা সম্পর্কেই খোঁজ রাখছি। নতুন সিনেমাগুলো ভালো কোয়ালিটির হচ্ছে। এই ধরনের ছবির সঙ্গে টক্কর দিয়ে মার্কেটে টেকার জন্যই ভালো ছবি করতে হবে।

 

ভালো সিনেমা চাচ্ছেন, কিন্তু সেভাবে কি নিজেকে ডেভেলপ করছেন?

ছোটবেলা থেকেই আমি নাচ করি। তাই নতুন করে নাচ শেখার দরকার নেই। তবে অভিনয়ের কোয়ালিটি অবশ্যই ডেভেলপ করতে হবে। সেজন্য শিগগিরই গ্রæমিং করব। এখন বাসায় বসে প্রচুর সিনেমা দেখছি। বড় বড় অভিনেতার অ্যাকটিং কোয়ালিটি ফলো করার চেষ্টা করছি। গল্প দেখছি। সিনেমা নিয়ে ভালো করে স্টাডি করছি। আগে স্টাডির অভাব ছিল। সে কারণে হুট করেই অনেক কিছুই করেছি, যা করা ঠিক হয়নি। এখন স্টাডি করেই এগোব।

অনেক চলচ্চিত্র অভিনয়শিল্পীই এখন নিয়মিত নাটক করছেন। আপনি নাটকে অভিনয় করবেন?

অনেকেরই সিনেমায় কিছু হচ্ছে না, নাটকে চলে যাচ্ছে। এটা ঠিক। কিন্তু আমার নাটক করার ইচ্ছে এই মুহ‚র্তে নেই। সিনেমার কাজ করা যখন শুরু করেছি তখন  সিনেমার শেষটা দেখে নিতে চাই আমি। সেজন্য অপেক্ষা করছি। কেউ যেন হুট করেই বলতে না পারে অমৃতা ফ্লপ নায়িকা। আর একজন নায়িকা কখন ফ্লপ হয়? যখন ১০-১২টা ভালো প্রোডাকশন হাউজের ভালো সিনেমা করার পরও সে উঠতে পারে না তখন।  তখন ওই কথাটা চলে। কিন্তু আমাকে এই মুহ‚র্তে কেউ বলতে পারবে না। কারণ, আমি ওই রকম কোনো ব্রেকই পাইনি। যেহেতু সুযোগই পাইনি, তাই ফ্লপ তকমা নেওয়ার প্রশ্নই আসে না। সিনেমায় ভালো কিছু পাওয়ার পরও যদি নিজেকে প্রমাণ করতে না পারি তখন নাটকে যাব। তাই ভালো সুযোগের জন্য আমি আরেকটু ধৈর্য ধরতে চাই। আর আমার শুরুটা মাত্র হলো। সময় এখনো পড়েই আছে।