‘বিপ্লবের আইডি হ্যাকড হয়েছিল’|175456|Desh Rupantor
logo
আপডেট : ২১ অক্টোবর, ২০১৯ ০০:০০
‘বিপ্লবের আইডি হ্যাকড হয়েছিল’
ভোলা প্রতিনিধি

‘বিপ্লবের আইডি হ্যাকড হয়েছিল’

ভোলায় বিপ্লব চন্দ্র শুভ নামে এক যুবকের ফেইসবুক আইডি হ্যাক করে তাকে ফাঁসাতেই দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায় বলে প্রাথমিক প্রমাণ পেয়েছে পুলিশ। মহানবী (সা.)-কে কটূক্তি করার অভিযোগ তোলা হলেও তিনি এমন ঘটনায় জড়িত নন বলে ধারণা পুলিশের। এ ঘটনায় জড়িত সন্দেহে এক হ্যাকারকে আটকও করেছে পুলিশ। এ ছাড়া নিরাপত্তার স্বার্থে বিপ্লব চন্দ্রকেও পুলিশ হেফাজতে রাখা হয়েছে। গতকাল রবিবার ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানিয়েছে, বিপ্লব চন্দ্র শুভ নামের এক যুবকের ফেইসবুক আইডির মেসেঞ্জার থেকে গত শুক্রবার মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর বক্তব্য ছড়ানো হয়। শুক্রবার রাতে ওই যুবক থানায় এসে তার ফেইসবুক আইডি হ্যাকড হওয়ার অভিযোগ করে জানান যে তার ওই আইডি থেকে এ রকম বক্তব্য ছড়ানো হচ্ছে। ঘটনার পর পুলিশ ওই যুবককে হেফাজতে নিয়ে তার সাহায্যে আইডি হ্যাকড ও মহানবী (সা.)-কে অবমাননা করে বক্তব্য প্রচারের অভিযোগে গত শনিবার শাকিল শরীফ (২০) নামে এক যুবককে আটক করে।

ভোলা সদর থানা সূত্রে জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করার অভিযোগ ওঠে বিপ্লব চন্দ্র শুভ নামের এক যুবকের বিরুদ্ধে। শুক্রবার বিকেলে তার ফেইসবুক আইডি থেকে ফ্রেন্ডলিস্টের বেশ কয়েকজনের কাছে এ-সংক্রান্ত আপত্তিকর মেসেজ আসে। বিষয়টি জানতে পেরে ওই দিন সন্ধ্যার পর বিপ্লব বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাকড হয়েছে মর্মে জিডি করতে আসেন। এরপর পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য বিপ্লবকে তাদের হেফাজতে রাখে। তাকে জিজ্ঞাসাবাদের পর পুলিশ আরেক ব্যক্তিকে হ্যাকার সন্দেহে আটক করে। এরপর পুলিশ নিশ্চিত হয়, বিপ্লবকে ফাঁসাতে হ্যাকাররা ইচ্ছাকৃত এ ঘটনা ঘটিয়েছে।